Indian Prime Time
True News only ....

এবার মা ক্যান্টিনের মেনুতে আসছে বড়োসড়ো পরিবর্তন

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ মুর্শিদাবাদঃ যাতে কেউ অভুক্ত না থাকে তার জন্য পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে মা ক্যান্টিন চালু করা হয়েছিল। ২০২১ সাল থেকে রাজ্য সরকার এই প্রকল্প চালু করার পর রাজ্যের বিভিন্ন পুরসভা এলাকায় মা ক্যান্টিন রমরমিয়ে চলছে। এই প্রকল্পের আওতায় রাজ্যের হাজার হাজার মানুষ একদম কম খরচে নিজেদের পেট ভরাচ্ছেন। তবে এবার মুর্শিদাবাদ জেলার মা ক্যান্টিনে গরমের জন্য খাবারে পরিবর্তন আনা হয়েছে।

মা ক্যান্টিনে খাবার খেতে মাত্র পাঁচ টাকা খরচ হয়। সেই খাবারে ভাত, ডাল, সব্জি সহ ডিম দেওয়া হয়ে থাকে। কিন্তু পাঁচ টাকাতে তো আর এতো খাবার দেওয়া সম্ভব নয়, তাই রাজ্য সরকারের তরফ থেকে এই প্রকল্প চালানোর জন্য দশ টাকা ভর্তুকি দেওয়া হয়ে থাকে।

- Sponsored -

- Sponsored -

আর মুর্শিদাবাদ জেলার কান্দি পৌরসভার অধীনে দু’টি মা ক্যান্টিন পরিচালনা করা হয়। দৈনন্দিন প্রায় সাতশো জন উপভোক্তা মা ক্যান্টিনে খাবার পান। তবে প্রাথমিকভাবে জানা যাচ্ছে, এই তাপপ্রবাহের কারণে এবার থেকে খাবারের মেনুতে ভাত, আম দেওয়া টক ডাল, শুক্তো বা সোয়াবিন ও ডিম সেদ্ধ থাকবে।

কান্দি পৌরসভার চেয়ারম্যান জয়দেব ঘটক জানান, “মা ক্যান্টিনে কেবল শহরের বাসিন্দারা খাবার খেতে আসেন তা নয়। যারা দূর-দূরান্ত থেকে কাজের জন্য শহরে আসেন তারাও পাঁচ টাকায় খাবার খান। এমন পরিস্থিতিতে এই গরমে কেউ যাতে অসুস্থ হয়ে না পড়েন তার জন্য খাবারের মেনু বদলানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সিদ্ধান্তের ফলে একদিকে যেমন পাঁচ টাকাতে পেট ভরবে ঠিক তেমনই তীব্র গরমে শরীরও ঠিক থাকবে।”

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored