Indian Prime Time
True News only ....

এবার খোঁজ মিলল করোনার নতুন এক ভ্যারিয়েন্টের

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ ফ্রান্সঃ বিশ্ব জুড়ে করোনার আরেক রূপ ওমিক্রন নিয়ে মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। কিন্তু আবার এই ওমিক্রনের মধ্যেই ফ্রান্সে করোনার নতুন ভ্যারিয়েন্টের সন্ধান পাওয়া গেল। এবার এই নতুন ভ্যারিয়েন্টের নাম IHU।

সূত্রের ভিত্তিতে জানা গেছে, ক্যামিরুন থেকে আসা ফ্রান্সের একজন নাগরিকের শরীরে প্রথম এই ভ্যারিয়েন্টের সন্ধান পাওয়া যায়। এই মুহূর্তে ফ্রান্সে IHU তে ১২ জন আক্রান্ত হয়েছেন। বিশেষজ্ঞরা জানান, ওমিক্রনের থেকে IHU বেশী সংক্রমক।

বিশেষজ্ঞরা বলেন, IHU তে ৪৬ টি মিউটেশন রয়েছে। এই পর্যন্ত ১২ টি IHU কেসের সন্ধান পাওয়া গেছে। তবে এই নিয়ে আরো তথ্য পর্যবেক্ষণের প্রয়োজন রয়েছে। IHU তে কি উপসর্গ দেখা দিচ্ছে, কত দ্রুত সংক্রামিত হচ্ছে ও কতদিনের মধ্যে ছড়াচ্ছে সেগুলি এখনো পরীক্ষামূলক স্তরেই রয়েছে।

- Sponsored -

- Sponsored -

বিশেষজ্ঞরা এও বলেছেন যে, “এই ভাইরাস ঘন ঘন রূপ পরিবর্তন করে। আজকে যাকে IHU বা বি ডট ওয়ান ডট ৬৪০২ ব্যাখ্যা করা হচ্ছে তারও সম্পূর্ণ তথ্য জানা যায়নি। এটা হয়তো শেষের শুরু। ভাইরাস আর নতুন করে মারণ ক্ষমতা নিয়ে জন্মাবে না। কিন্তু নিজেকে বাঁচিয়ে রাখার জন্য এই ভাইরাস চরিত্র বদলাবে।

ইক্যামেরুন একটি ছোট্ট জায়গা। সেখান থেকে একজন নাগরিক এসেছিলেন যিনি IHU আক্রান্ত। তবে এটাই প্রথম কেস কিনা তা সঠিকভাবে বলা যাচ্ছে না। যদিও এখনই এটা নিয়ে চিন্তিত হওয়ার কিছু নেই। কারণ এরা দ্রুত রূপ পরিবর্তন করলেও ফেটালিটি রেট তুলনামূলকভাবে কম”।

“আর যেখানে ডেল্টার ক্ষেত্রে দেখা গিয়েছিল সংক্রমণ কম হলেও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছিল। সেখানে ওমিক্র্নের ক্ষেত্রে সেরকম কিছু হয়নি। কিন্তু করোনার নতুন ভ্যারিয়েন্ট নিয়ে অত্যন্ত সচেতন এবং সতর্ক থাকতে হবে”।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored