Indian Prime Time
True News only ....

ভারতীয় সেনাদের ভয়ে গলওয়ানে ঝাঁপ দিয়ে প্রাণ হারান ৩৮ জন চিনা সেনা

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ এবার অস্ট্রেলিয়ার একটি সংবাদপত্রের প্রতিবেদনে উঠে এসেছে এক চাঞ্চল্যকর তথ্য। যেখানে জানা যাচ্ছে, লওয়ান সংঘর্ষে ভারতীয় সেনার তাড়া খেয়ে পালাতে গিয়ে গলওয়ান নদীতে ভেসে গিয়েছিলেন ৩৮ জন চিনা সেনা।

সূত্রের ভিত্তিতে জানা গেছে, ভারতীয় সেনা ও চিনের পিপলস লিবারেশন আর্মি পূর্ব লাদাখের গলওয়ান উপত্যকায় প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর সংঘর্ষে জড়িয়ে পড়েছিল। মারপিট এবং সংঘর্ষের ঘটনায় ২০ জন ভারতীয় সেনার মৃত্যু হয়। আর চিন মাত্র তিন জন চিনা সেনার মৃত্যুর কথা স্বীকার করে। 

কিন্তু এবার এই প্রতিবেদনে দাবী করা হয় যে, ‘২০২০ সালের ১৫ ই জুন গলওয়ান উপত্যকায় চিনা নির্মাণ উচ্ছেদ করতে ভারতীয় সেনার একটি দল যায়। চিনের পিপলস লিবারেশন আর্মির সঙ্গে দেখা হয়। তখন সেখানে প্রায় ১৫০ চিনা সেনা উপস্থিত হয়ে ভারতীয় সেনার সাথে আলোচনার পরিবর্তে ধাক্কাধাক্কি শুরু করে।

- Sponsored -

- Sponsored -

সেই সময় ভারতীয় দলকে কর্নেল ফাবাও আক্রমণ করতেই ভারতীয় সেনা তাকে কবজা করে নেন। ফাবাওকে উদ্ধার করতে একজন সেনাকর্মী ও পিপলস লিবারেশন আর্মি ঝাঁপ দেন। এদিকে লাঠি, পাথর, সহ স্টিলের পাইপ দিয়ে এলোপাথাড়ি সংঘর্ষ চলতে থাকে। এই সংঘর্ষেই তিন জন চিনা সেনা এবং ভারতীয় সেনাদের মৃত্যু হয়। 

এরপর সঙ্গীদের মৃত্যু দেখে ওই কালো অন্ধকারের মধ্যে চিনা সেনারা দৌড়ে পালাতে শুরু করে। এদিকে অকুস্থল থেকে তিব্বতের মূল ভূখণ্ডে প্রবেশ করতে গলওয়ান নদী পার হতে হয়। ফলে বহু চিনা সেনা ভয়ে দিক্বিদিক শূন্য হয়ে হয়ে গলওয়ান নদীতে ঝাঁপ দেয়। এর জেরে খরস্রোতা পাহাড়ি নদীর ঢেউয়ের ধাক্কায় ৩৮ জন সেনাকর্মী মুহূর্তের মধ্যে একেবারে তলিয়ে যান।’  

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored