Indian Prime Time
True News only ....

‘১ লা সেপ্টেম্বর রাজ্য জুড়ে বিশেষ অনুষ্ঠান হবে’, ঘোষণা মুখ্যমন্ত্রীর

- Sponsored -

- Sponsored -

চয়ন রায়ঃ কলকাতাঃ ইউনেস্কো বাঙালীর শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোকে ইউনেস্কোর ইনট্যানজিবল কালচারাল হেরিটেজ অব হিউম্যানিটি হিসেবে স্বীকৃতি দিয়েছে। এই স্বীকৃতিকে সম্মান জানাতে আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করলেন যে, “১ লা সেপ্টেম্বর কলকাতা সহ প্রতিটি জেলায় বিশেষ অনুষ্ঠান হবে। শ্যামবাজার থেকে শোভাযাত্রা শুরু হবে।”

এর পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “ওইদিন বেলা ১ টার সময় শহর ও জেলার সমস্ত ক্লাব, লক্ষ্মীর ভাণ্ডারের মেয়েরা অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। কেউ উলু ধ্বনি দেবেন আবার কেউ দোয়া চাইবেন। যে যার ধর্ম মেনে সম্মান জানাবেন। বাংলাকে স্বীকৃতি দিলে বাংলা যে সেটাকে কিভাবে মর্যাদা দেয় সেটা দেখানো আমাদের কাজ। এটা চ্যালেঞ্জ হিসেবে সমস্ত দপ্তরকে নিতে হবে।”

- Sponsored -

- Sponsored -

আর চলতি বছর পুজো কার্নিভ্যাল রেড রোডে দেখার মতো করব। পুজোর একমাস আগে আমরা সবাইকে রাস্তায় নামিয়ে দেব। এছাড়া ইউনেস্কোর স্বীকৃতিকে কেন্দ্র করে একটা লোগো হবে। যেটা সমস্ত হোর্ডিংয়ে ব্যবহার করা হবে। অন্যদিকে বিশ্ববাংলার লোগোও থাকবে।

আমাকে সাজেশন পাঠাবেন। আমি ঠিক করে দেবো। বাংলাকে গর্ব করার মতো যে জিনিসগুলো আমরা পাই তা যেন আমরা আগলে রাখি।” এই লোগো তৈরীর সমস্ত নির্দেশ রাজ্যের মুখ্যসচীবকে দেওয়া হয়।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored