Indian Prime Time
True News only ....

রাজ্যের চার জেলায় থাকছে না কোনো কেন্দ্রীয় বাহিনী

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ রাজ্যের চারটি জেলা অর্থাৎ বাঁকুড়া, ঝাড়গ্রাম, পুরুলিয়া ও পশ্চিম মেদিনীপুরে নির্বাচন কমিশন আপাতত কোনো কেন্দ্রীয় বাহিনী রাখছে না। আপাতত ওই জেলাগুলিতে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাজ্য পুলিশের উপরই ভরসা রাখছে। আগামী ২৫ শে মে বাঁকুড়া, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং পশ্চিম মেদিনীপুরে নির্বাচন।

নির্বাচন কমিশন সূত্রে খবর, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পুরুলিয়া ও পশ্চিম মেদিনীপুরে যে কেন্দ্রীয় বাহিনী ছিল, তাদের অন্যত্র সরানো হয়েছে। তাই পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনীর অভাবেই এই জেলাগুলি আপাতত বাহিনী শূন্য রাখা হচ্ছে। তবে আইনশৃঙ্খলার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আর ভোটারদের আস্থা বাড়ানোর জন্য আগেই কেন্দ্রীয় বাহিনী রুটমার্চ করেছে। তাই কাজ সম্পূর্ণ হওয়ায় তাদের অন্য জায়গায় নিয়ে যাওয়া হচ্ছে। এই মুহূর্তে রাজ্যে মোট ২৯৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আছে।

- Sponsored -

- Sponsored -

প্রথম দফার নির্বাচনের জন্য ২৬৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। ১৯ শে এপ্রিল প্রথম দফার ভোট শেষ হলে ওই কেন্দ্রীয় বাহিনী সরিয়ে দ্বিতীয় দফার আসনগুলিতে নিয়ে যাওয়া হবে। জানানো হয়েছে, প্রথম দফার তিনটি লোকসভা কেন্দ্র অর্থাৎ দার্জিলিং, কোচবিহার এবং আলিপুরদুয়ারে ৬ কোম্পানি বাহিনী রেখে দ্বিতীয় দফার জন্য ২৭২ কোম্পানি বাহিনী মোতায়েন করা হচ্ছে। বাকি ২১ কোম্পানি বাঁকুড়া, ঝাড়গ্রাম, পুরুলিয়া ও পশ্চিম মেদিনীপুর বাদে রাজ্যের বিভিন্ন জেলায় রাখা হচ্ছে। যারা আইনশৃঙ্খলার পরিস্থিতি নিয়ন্ত্রণ সহ রুটমার্চের কাজ করবে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored