Indian Prime Time
True News only ....

কেন্দ্রের তরফে রেলেরকর্মীদের জন্য রইল দারুণ সুখবর

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ কেন্দ্রীয় মন্ত্রীসভার ঘোষণা অনুযায়ী ২০২১ সাল থেকে ২০২২ সালের অর্থবর্ষে দীপাবলির আগেই রেলের কর্মীরা ৭৮ দিনের বোনাস পাবেন। এর ফলে রেলে কর্মরত ১১ লক্ষ ২৭ হাজার নন-গেজেটেড কর্মী উপকৃত হবেন। সরকারী ভাঁড়ার থেকে ১৮৩১.০৯ কোটি টাকা বাড়তি খরচ হবে।

রেল মন্ত্রক আগেই জানিয়েছিল, রেলকর্মীরা যাত্রী ও পণ্য সরবরাহে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। যা অর্থনীতির ক্ষেত্রে অনুঘটকের কাজ করে। এবার ৭৮ দিনের বোনাস দেওয়ার মধ্যে দিয়ে রেলকর্মীরা সেই দাবীর আনুষ্ঠানিক স্বীকৃতি পেতে চলেছেন।

- Sponsored -

- Sponsored -

মন্ত্রীসভার বৈঠক শেষে মন্ত্রী অনুরাগ ঠাকুর জানান, ‘‘রেলের কর্মীরা (নন-গেজেটেড) ‘প্রোডাক্টিভিটি-লিঙ্কড বোনাস’ বা পিএলবি পাবেন। যা ৭৮ জনের শ্রমমূল্যের সমপরিমাণ। কিন্তু আরপিএফ ও আরপিএসএফ কর্মীরা পিএলবির আওতা থেকে বাদ পড়বেন। পিএলবির জন্য ‘ওয়েজ ক্যালকুলেশন সিলিং’ হল মাসে ৭ হাজার টাকা।

৭৮ দিনের ক্ষেত্রে যা সর্বাধিক হতে পারে ১৭ হাজার ৯৫১ টাকা। এছাড়া জানানো হয়েছে, গত দু’বছর ধরে পেট্রোলিয়াম সংস্থাগুলো রান্নার গ্যাস বেশী দামে কিনে কম দামে বিক্রি করায় তাদের লোকসানের মুখ দেখতে হয়েছে। সেই লোকসানের ক্ষতিপূরণ হিসাবে মন্ত্রীসভা ২২ হাজার কোটি টাকা অনুদান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।’’

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored