Indian Prime Time
True News only ....

দুই সেফ হোম হচ্ছে শহরে

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ এবার কলকাতার যাদবপুরের কিশোর ভারতী স্টেডিয়ামের পরে নিউ টাউনের হজ হাউসকেও কোভিড হাসপাতালে পরিণত করা হচ্ছে। কলকাতা পুরসভা কিশোর ভারতী স্টেডিয়ামের সেফ হোম পরিচালনা করছিল। আর হজ হাউসের সেফ হোম চার্নক হাসপাতাল পরিচালনা করবে।

রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম জানান, ”হজ হাউসের সেফ হোমকে ৩০০ শয্যার কোভিড হাসপাতালে পরিণত করা হবে। আপাতত ১০০টি শয্যা থাকবে। পরে ধাপে ধাপে আরো ২০০টি শয্যার ব্যবস্থা করা হবে। এখানে করোনা আক্রান্ত রোগীরা যাতে পর্যাপ্ত অক্সিজেন পেতে পারেন তার পুরো ব্যবস্থা থাকছে”।

চার্নক হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর প্রশান্ত শর্মা বলেন, ”১ লা মে থেকে আমরা হজ হাউসে কোভিড হাসপাতাল চালু করার ব্যাপারে আশাবাদী। প্রথম ১০০টি শয্যার মধ্যে ২০ টি শয্যা আইসিইউয়ে থাকবে। বাকি ৮০টি সাধারণ শয্যা করা হবে। আজ হজ হাউসে অক্সিজেন প্লান্ট বসানোর কাজ শুরু হবে। এছাড়া আধুনিক প্রযুক্তির যন্ত্রপাতিরও ব্যবস্থা করা হয়েছে। এই হজ হাউসের পঞ্চম থেকে নবম তল হাসপাতাল হিসেবে ব্যবহার করা হবে”।

- Sponsored -

- Sponsored -

স্বাস্থ্য দফতরের এক আধিকারিক বলেন, ”প্রতিদিন কোভিড রোগীর চাপ বাড়ছে। হজ হাউস কোভিড হাসপাতাল হিসেবে চালু হলে সল্টলেক, রাজারহাট ও নিউ টাউনের বাসিন্দারা উপকৃত হবেন”।

এর পাশাপাশি চলতি সপ্তাহে যাদবপুরের কিশোর ভারতী স্টেডিয়ামের সেফ হোমও কোভিড হাসপাতাল হিসেবে চালু হচ্ছে। সেখানে প্রয়োজনীয় পরিকাঠামো গড়ার জন্য রাজ্য সরকার মেডিকা হাসপাতালকে সবুজ সঙ্কেত দিয়েছে। এর ফলে অতিরিক্ত ৩০০টি কোভিড শয্যা পাওয়া যাবে যা মানুষকে উপকার করবে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored