Indian Prime Time
True News only ....

নির্বাচনের শুরুতেই উত্তপ্ত গোটা মেদিনীপুর

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ মেদিনীপুরঃ আজ ২৭ শে মার্চ। প্রথম দফার ভোট। আর নির্বাচনের প্রথম দিনই সরগরম পূর্ব মেদিনীপুরের দক্ষিণ কাঁথি।

দক্ষিণ কাঁথি বিধানসভার ১৭২ নম্বর বুথে ভোটযন্ত্রে কারচুপির অভিযোগ ওঠে। ফলে প্রায় চার ঘণ্টা কাঁথি শহরের কাছেই মাজানা মক্তব প্রাথমিক বিদ্যালয়ে ভোটগ্রহণ বন্ধ থাকে। সকাল থেকেই ওই বুথে ভোটারদের একাংশ অভিযোগ করে যে, তারা তৃণমূলে ভোট দিলেও বিজেপিতে ভোট পড়ছে। যার জেরে স্থানীয় তৃণমূল কর্মী সমর্থকরা এই ঘটনার প্রতিবাদে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ শুরু করে। কিন্তু বুথের প্রিসাইডিং অফিসারে দাবী, “এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন”।

পরে ভোট পর্যবেক্ষক ঘটনাস্থলে এসে বিক্ষোভ সামাল দেন। এছাড়া বিক্ষুদ্ধ পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশাল পুলিশবাহিনীও ঘটনাস্থলে আসে। অভিযোগকারীরা ইভিএম পরিবর্তনের পাশাপাশি অনেকে ভোট বাতিলের দাবী তোলেন। শেষমেশ ভিভিপ্যাড পরিবর্তন করে সকাল সাড়ে ১০টা নাগাদ ফের ভোটদান পর্ব শুরু হয়।

- Sponsored -

- Sponsored -

একইভাবে অন্য দিকে পূর্ব মেদিনীপুরের ভগবানপুর বিধানসভাতেও ভোটে কারচুপির অভিযোগ ওঠে। ইতিমধ্যেই এই ঘটনাকে ঘিরে দলের অফিশিয়াল টুইটারের মাধ্যমে বলা হয়েছে যে মাত্র ৫ মিনিটে ব্যাপক হারে ভোট পড়তে দেখা গিয়েছে। তবে এই ঘটনা কিভাবে সম্ভব তৃণমূল তা নিয়ে নির্বাচন কমিশনের কাছে জবাব চেয়েছে।

রাজ্য বিজেপি পুরো বিষয়টিকে অস্বীকার করেছে। আর তাদের দাবী, “তৃণমূল হারের ভয়েই আগে থেকে অভিযোগ জানিয়ে রাখছে”।

আবার পশ্চিম মেদিনীপুরের শালবনীর ছোটোতারা গ্রামে বুথের সামনেই শালবনীর সংযুক্ত মোর্চা প্রার্থী সিপিএমের সুশান্ত ঘোষকে ঘিরে বিক্ষোভ দেখানোর পাশাপাশি তার গাড়ি ভাঙচুর করা হয়। সেই সময় কেন্দ্রীয় বাহিনীর কোনো নিরাপত্তাকর্মী বুথের বাইরে ছিলেন না। এই ঘটনায় অভিযোগের তীর তৃণমূলের দিকেই উঠছে। পুরো ঘটনাটি নির্বাচন কমিশন খতিয়ে দেখছে। এই ঘটনায় ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

 

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored