Indian Prime Time
True News only ....

আগামীকাল থেকে গড়াবে করমণ্ডল এক্সপ্রেসের চাকা

- sponsored -

- sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ ওড়িশাঃ গত শুক্রবার সন্ধ্যাবেলা করমণ্ডল এক্সপ্রেস ওড়িশার বাহাগনা বাজার স্টেশনের কাছে দুর্ঘটনার কবলে পড়েছিল। আর এর পাঁচ দিন পর অর্থাৎ আগামীকাল বুধবার ৩টে ১৫ মিনিট নাগাদ আবারও করমণ্ডল এক্সপ্রেস শালিমার থেকে চেন্নাইয়ের উদ্দেশ্যে রওনা দেবে।

আজ দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক আদিত্য চৌধুরী জানান, “ট্রেন আগের পথে ৩টে ১৫ মিনিটে শালিমার থেকে চেন্নাইয়ের উদ্দেশ্যে রওনা দেবে। দুর্ঘটনাগ্রস্ত বাহানগা বাজার স্টেশনের উপর দিয়েও যাবে। রেল সূত্রে দাবী, এই দুর্ঘটনায় অন্ততপক্ষে ২৮৮ জন প্রাণ হারিয়েছেন। আর বহু মানুষ আহতও হয়েছেন।”

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ওই দুর্ঘটনার পর উদ্ধার কাজ শেষে শনিবার রাতেরবেলা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক করার জন্য কাজ শুরু করেন। রবিবার রাত ১০টা ৪০ মিনিটে প্রথমে ডাউন লাইনে একটি মালগাড়ি চালানো হয়। এরপর রাত ১১টা ৩৯ মিনিটে আরো একটি মালগাড়ি চালানো হয়। আবার রাত ১২টা বেজে ৫ মিনিটে প্রথম আপ লাইনে ট্রেনটি চালানো হয়। তখন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

গতকাল সকালবেলা ওই রেলপথে বন্দে ভারত এক্সপ্রেস চলে। তারপর আপ লাইন দিয়ে ফলকনুমা এক্সপ্রেসও যায়। সোমবারই ওই রেলপথ সারানোর কাজ সম্পূর্ণ হয়েছে। ফলে ওই দিন ওই লাইন দিয়ে চল্লিশটির বেশী ট্রেন চলাচল করেছে। তবে ট্রেনের গতিবেগ ঘণ্টায় মাত্র দশ কিলোমিটার ছিল। এদিনও ওই লাইনে বেশ কিছু ট্রেন বাতিল ছিল। আর আগামীকালও চারটি ট্রেন বাতিল থাকবে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored