Indian Prime Time
True News only ....

শর্ট সার্কিট থেকে আগুন লেগে ভস্মীভূত হলো ঐতিহ্যবাহী হলং বাংলো

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ আলিপুরদুয়ারঃ আলিপুরদুয়ারের মাদারিহাটে জলদাপাড়া জাতীয় উদ্যানের হলং বাংলোতে আগুন লেগে আটটি ঘর পুড়ে ছাই হয়ে গিয়েছে। আর কাঠের ঘর হওয়ায় অল্প সময়ে দাউ দাউ করে জ্বলতে থাকে। জলদাপাড়া ওয়াইল্ড লাইফ ডিভিশনের ডিএফও পারভিন কাসওয়াঁ জানান, ‘‘গতকাল রাত ৯টা নাগাদ আগুন লাগার ঘটনা নজরে আসে।”

প্রথমে বনকর্মীরা আগুন নেভানোর চেষ্টা করেছিলেন। কিন্তু কাঠের বাংলোর আগুন তাদের পক্ষে নিয়ন্ত্রণে আনা সম্ভব না হওয়ায় হাসিমারা ও ফালাকাটার দমকল বিভাগকে খবর দেওয়া হলে দমকল কর্মীরা খবর পেয়ে দমকলের দু’টি ইঞ্জিন নিয়ে ঘটনাস্থলে এসে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। দমকল কর্মীদের প্রাথমিক ধারণা, শর্ট সার্কিট থেকেই এই অগ্নিকাণ্ড ঘটেছে। আর এই আগুন থেকেই বাংলোতে থাকা একটি এসিতে বিস্ফোরণ হয়। এদিন পরিস্থিতি খতিয়ে দেখে ক্ষয়-ক্ষতি সম্পর্কে জানা যাবে।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

তবে জাতীয় উদ্যান বন্ধ থাকায় বাংলোতে কোনো পর্যটক ছিলেন না। উল্লেখ্য যে, ১৯৬৭ সালে তৈরী এই ঐতিহাসিক বনবাংলোটি রাজ্য বন দপ্তরের অন্যতম মহার্ঘ সম্পত্তি ছিল। এই বাংলোটি রাজ্যের ভিভিআইপি থেকে আমলা বা দেশ-বিদেশের পর্যটকদের কাছে অত্যন্ত জনপ্রিয় ছিল। মুখ্যমন্ত্রী থাকাকালীন জ্যোতি বসু নিয়মিত এই বাংলোয় আসতেন। কয়েক বছর আগে বাংলোটি সংস্কারও করা হয়েছিল। বন সূত্রে খবর, ২০১০ সালের জুন মাসে এমনই এক বিধ্বংসী অগ্নিকাণ্ডে বক্সা ব্যাঘ্রপ্রকল্পের অন্তর্গত জয়ন্তী বনবাংলো একেবারে পুড়ে ছাই হয়ে গিয়েছিল।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored