Indian Prime Time
True News only ....

পথ সংস্কারের দাবীতে এবার পথে নামলো পড়ুয়ারা

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ বর্ধমানঃ বর্ধমানের কেতুগ্রাম দুই নম্বর ব্লকের বিল্বেশ্বর গ্রামের চরখি বাঁধের উপরে দুই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা রাস্তায় বসে প্ল্যাকার্ড হাতে বেহাল রাস্তা সংস্কারের দাবীতে আড়াই ঘণ্টা পথ অবরোধ করে রেখেছিল। এলাকাবাসী ও অভিভাবকরাও পাশে ছিলেন।

ছাত্র-ছাত্রীদের প্রশ্ন, ‘‘তারা কোন পথে বিদ্যালয়ে যাবে? এভাবে আর বিদ্যালয়ে যাওয়া সম্ভব হচ্ছে না। ওই রাস্তা দিয়ে বিদ্যালয় ছাড়াও স্বাস্থ্যকেন্দ্র এবং পঞ্চায়েতে যেতে হয়। বার বার প্রশাসনকে জানালেও কোনো লাভ হয়নি।’’ বোলপুর-কাটোয়া রোডে অবরোধের জেরে কাটোয়া-কেতুগ্রাম রাস্তায় দীর্ঘ যানজট হয়।

পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি আয়ত্তে আনেন। কেতুগ্রাম দুই নম্বর বিডিও অমিতকুমার সাউ চরখি থেকে বিল্বেশ্বর বিদ্যালয় অবধি তিন কিলোমিটার রাস্তা হেঁটে পরিদর্শন করেন। ছাত্র-ছাত্রীরা অমিতকুমারবাবুর কাছ থেকে রাস্তা সংস্কারের লিখিত প্রতিশ্রুতিও নিয়ে নেয়।

- Sponsored -

- Sponsored -

বিডিও জানান, ‘‘চরখি থেকে বিল্বেশ্বর বাঁধের উপরের ওই রাস্তা শীঘ্রই করা হবে। যাবতীয় পদক্ষেপ করা হয়েছে। বর্ষার জন্য কাজ শুরু হতে দেরী হচ্ছে। আমি পড়ুয়াদের সাথে পায়ে হেঁটে রাস্তা পরিদর্শন করেছি।’’ উল্লেখ্য যে, গত বছর বন্যায় কেতুগ্রাম এলাকার ওই বাঁধ ভেঙে যায়। পরে সেটি সেচ দপ্তরও সংস্কার করে। কিন্তু বাঁধের উপরের রাস্তা সংস্কার করা হয়নি।

তাতে বর্ষায় মাটির রাস্তা চলাচলের অযোগ্য হয়ে উঠেছে। প্রতিদিনই কেউ না কেউ দুর্ঘটনার মধ্যে পড়ছে। ফলে কারোর হাত ভাঙছে। কেউ সাইকেল নিয়ে যেতে গিয়ে পড়ে পা ভাঙছে। কেতুগ্রামের বিধায়ক শেখ সাহানেওয়াজের বলেন, ‘‘যাতে শীঘ্রই ওই রাস্তা মেরামত করা যায় তার ব্যবস্থা করা হবে।’’

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored