Indian Prime Time
True News only ....

সাতসকালেই বিমানবন্দরে চলল রকেট হামলা

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ আফগানিস্তানঃ রবিবার বিকেলবেলা আফগানিস্তানের রাজধানী কাবুল বিমানবন্দরের বাইরে রকেট হামলার পর ফের আজ সকাল ৬ টা ৪৫ মিনিট নাগাদ কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে প্রায় ২ টি রকেট ছোঁড়া হয়েছে।

বিমানবন্দরের অদূরে লব-জর এলাকার খোরশিদ বিশ্ববিদ্যালয় চত্বরের কাছাকাছি একটি গাড়ি থেকে এই হামলা চালানো হয়। একাধিক বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে। এই রকেট হামলায় প্রাণহানি বা ক্ষয়-ক্ষতির খবর না পাওয়া গেলেও স্থানীয় আরিয়া এলাকার মানুষজন ত্রস্ত হয়ে পড়েছেন।

গতকাল আইএস জঙ্গিদের রকেট হামলায় ২ জনের মৃত্যু হয়েছে। বিমানবন্দরের উত্তর-পশ্চিম লাগোয়া জনবসতির একটি বাড়িতে বিস্ফোরণ ঘটে। পরে ইসলামিক স্টেট-খোরাসান হামলার দায়ও স্বীকার করে। কাবুল বিমানবন্দরের বাইরে পরপর বিস্ফোরণে ১৭০ আফগান নাগরিকের পাশাপাশি ১৩ মার্কিন সেনার মৃত্যু হয়েছিল।

আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন সেই হামলার যোগ্য জবাব দেওয়ার চরম বার্তা দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই সন্ধ্যেবেলায় মার্কিন সেনা আফগানিস্তানে ইসলামিক স্টেটের ডেরায় প্রত্যাঘাত করে। IED বোঝাই একটি গাড়ি বিমানবন্দরের দিকে এগোচ্ছে দেখেই এয়ারস্ট্রাইক করা হয়।

- Sponsored -

- Sponsored -

আমেরিকার দাবী, আত্মঘাতী জঙ্গিকে টার্গেট করে ড্রোন হামলা চালিয়ে বিমানবন্দরে বড়সড় নাশকতার ছক বানচাল করা হয়। এতে IS-K জঙ্গি নিঃশেষ হয়। আর গাড়ি থেকে প্রচুর বিস্ফোরক উদ্ধার করা হয়।

কিন্তু আমেরিকার এই ড্রোন হামলায় কয়েকজন শিশু সহ মোট ৯ সাধারণ আফগান নাগরিকের মৃত্যু হয়েছে। মার্কিন নৌসেনার ক্যাপটেন বিল আরবান জানাচ্ছেন, “সুরক্ষার স্বার্থে ওই হামলা চালানো হয়েছিল। তা না হলে কাবুল বিমানবন্দরে অনেক বড়ো নাশকতা ঘটতে পারতো”।

বারবার কাবুল বিমানবন্দরেই হামলার ঘটনা নিয়ে বার বার প্রশ্ন উঠছে। এই মুহূর্তে তালিবান বিমানবন্দর থেকে সমস্ত জমায়েত সরিয়ে সেখানে প্রবেশের রাস্তা বন্ধ করে দিয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored