Indian Prime Time
True News only ....

যাত্রীদের জন্য দূরপাল্লার ট্রেনে ফিরছে পুরোনো পরিষেবা

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

চয়ন রায়ঃ কলকাতাঃ দেশে করোনা সংক্রমণের জেরে ২০২০ সালের ১১ ই মে থেকে ভারতীয় রেল শীতাতপ নিয়ন্ত্রিত বগিতে কম্বল, বালিশ, চাদর, তোয়ালে দেওয়া বন্ধের সাথে সাথে ট্রেনের বগিতে পর্দার ব্যবহারও বন্ধ করে দিয়েছিল। কিন্তু এবার করোনা পরিস্থিতি স্বাভাবিক হতেই সব আগের পর্যায়ে ফিরতে চলেছে।

তবে করোনা পরিস্থিতিতে শীতের সময়ে রেল কম্বল, চাদর না দিলেও বিকল্প ব্যবস্থা করেছিল। সেক্ষেত্রে যারা ট্রেন সফরের সময় কম্বল বালিশ, চাদর সহ ইত্যাদি নিতে চান তাদের জন্য রেল বিশেষ ব্যবস্থা চালু করে। এর জন্য যাত্রীদের মাথা পিছু ৩০০ টাকা করে দিতে হয়েছিল। 

- Sponsored -

- Sponsored -

তাতে যাত্রীরা একটি কম্বল, একটি বালিশ, বালিশের কভার, একটি চাদর ও একবার ব্যবহার করেই ফেলে দেওয়া যায় এমন একটি ব্যাগ, চিরুনি, টুথপেস্ট, টুথব্রাশ, টিস্যু পেপার, পেপারসোপ, স্যানিটাইজার এবং চুলে মাখার তেল দিয়েছিল। কিন্তু এর থেকে সস্তায় ১৫০ টাকা দিয়ে একটি কিটও পাওয়া যায়। তাতে শুধুমাত্র একটি কম্বল দেওয়া হয়।

এই কিটগুলি কেনার পরে তা রেল কর্তৃপক্ষকে ফেরত দেওয়ার কোনো ব্যাপার ছিল না। কেউ চাইলে সেগুলি বাড়িতেও নিয়ে যেতে পারেন বা ট্রেনের ভিতরে নির্দিষ্ট জায়গায় ফেলে দিতে পারেন। এই পরিষেবা প্রথমে দিল্লি থেকে শুরু হলেও পরে অনেক বড়ো স্টেশনেই এই সুবিধা মেলে। আজ রেল মন্ত্রক ও রেল বোর্ড যৌথ বিবৃতিতে জানিয়েছে যে, “এদিন থেকেই পুরোনো এই পরিষেবা শুরু হয়ে যাবে।” 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored