Indian Prime Time
True News only ....

অফিস-আদালত পরিষ্কার হতে চলেছে গো মূত্রতে

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ মধ্যপ্রদেশঃ মধ্যপ্রদেশ সরকারের নয়া নির্দেশ জারিকে কেন্দ্র করে হতভম্ভ সকলে। মধ্যপ্রদেশ সরকার নিয়ম জারি করেছে যে, সমস্ত সরকারী অফিস-আদালত, সরকারী কার্যালয় পরিষ্কার করতে ব্যবহার করতে হবে ‘গোমূত্র’ ফিনাইল দিয়েই। এক্ষেত্রে কোনো রাসায়নিক ফিনাইল ব্যবহার করা যাবে না।

গত নভেম্বর মাসে মধ্যপ্রদেশে ‘Cow Cabinet’ তৈরি করা হয়েছে। সেই ক্যাবিনেটের মধ্যে কৃষি দপ্তর, বন দপ্তর, রাজস্ব দপ্তর, স্বরাষ্ট্র দপ্তর, পঞ্চায়েত দপ্তর, প্রাণী সম্পদ দপ্তর আছে। সেই ক্যাবিনেটের প্রথম বিজ্ঞপ্তিতেই গোমূত্র ফিনাইলে অফিস-কাছারি ও আদালত পরিষ্কার করতে ব্যবহারের নির্দেশ দেওয়া হয়েছে।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

এই রাজ্যের GAD (General Administration Department) এর পক্ষ থেকে  প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, সরকারী প্রতিটি অফিস থেকে কেমিক্যাল থেকে তৈরি ফিনাইলের ব্যবহার বন্ধ করতে হবে। আর তার পরিবর্তে গোমূত্র থেকে তৈরি ফিনাইল ব্যবহার করতে হবে। আর শীঘ্রই এই নির্দেশ কার্যকর করতে হবে।

এই প্রসঙ্গে প্রাণী সম্পদ দপ্তরের মন্ত্রী প্রেম সিং পটেল বলেছেন, “উত্‍পাদন শুরুর আগেই চাহিদা বাড়ানো হচ্ছে। ফলে গোরুর দুধ বা দুগ্ধজাত জিনিসের চাহিদা বৃদ্ধি পাবে। তার মধ্যে দিয়ে মধ্যপ্রদেশে গোরুর প্রতি মানুষের সম্মানও অনেকটাই বেড়ে যাবে। যার ফলস্বরূপ পরিস্থিতির অনেকটাই উন্নতি হবে”।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored