Indian Prime Time
True News only ....

হ্যারিকেন ইদার প্রভাবে বেড়েই চলেছে গৃহহীন ও মৃতের সংখ্যা

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ হাউস্টনঃ মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ প্রান্তের রাজ্য লুইসিয়ানা হ্যারিকেন ইদার দাপটে একেবারে বিধ্বস্ত। প্রায় সপ্তাহ খানেক থেকে হ্যারিকেন ইদা প্রবল ভাবে দাপট চালিয়ে যাচ্ছে। এখন লুইসিয়ানা হ্যারিকেন ইদার প্রভাবে সম্পূর্ণ বিপর্যস্ত। 

এই অঞ্চলের বহু বাড়িতে বিদ্যুত্‍ সংযোগ নেই। দোকান, বাজার সহ ব্যবসা প্রতিষ্ঠানও প্রায় বন্ধই রয়েছে। হ্যারিকেন ইদা যেভাবে গোটা অঞ্চলের সমস্ত বিদ্যুতের খুঁটি, তার, ট্রান্সফরমার ও পাওয়ার গ্রিডের গুরুত্বপূর্ণ জিনিসও উড়িয়ে নিয়ে গিয়েছে তাতে বিদ্যুৎ সংযোগ কবে আসবে তাও সঠিকভাবে বলা যাচ্ছে না।  

ইতিমধ্যে দুর্যোগের জেরে মৃতের সংখ্যা ১৩ জন হয়ে গেছে। প্রায় ৫০ হাজার মানুষ গৃহহীন হয়ে পড়েছেন। বিদ্যুত্‍ সংযোগের সব কিছু উড়ে যাওয়ায় রাতেরবেলা লুসিয়ানার সবচেয়ে বড়ো শহর নিউ ওরেলানসের বেশীরভাগ জায়গাই পুরো অন্ধকারে ঢেকে গেছে। তাই আবার নতুন করে বিদ্যুত্‍ আনতে কাজ শুরু করা হচ্ছে।

- Sponsored -

- Sponsored -

হ্যারিকেন ইদায় পুরো অঞ্চল জুড়ে ২২ হাজার বিদ্যুতের খুঁটি, ২৬ হাজার তার এবং ৫ হাজার ২৬২ টি ট্রান্সফরমার পুরোপুরি ধ্বংস হয়ে গিয়েছে। ফলে এই এলাকার ৯ লক্ষ ২ হাজার বাড়িতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

স্থানীয় বিদ্যুৎ দপ্তরের তরফ থেকে জানানো হয় যে, সমগ্র অঞ্চলে বিদ্যুৎ সংযোগ আনতে ২৪ হাজার কর্মী দিনরাত কাজ করছেন। আশা করা যায় খুব শীঘ্রই বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক হয়ে যাবে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored