Indian Prime Time
True News only ....

বর্ষায় জলকষ্ট থেকে শহরবাসীকে রেহাই দিতে নয়া উদ্যোগ নিচ্ছে পুরসভা

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ হাওড়াঃ বেহাল নিকাশি ব্যবস্থার জন্য গত বছর হাওড়া শহরের বিস্তীর্ণ এলাকা বর্ষায় জলমগ্ন হয়ে পড়ায় শহরবাসীর নাজেহাল অবস্থা হয়েছিল। ফলে হাওড়া পুরসভা শহরকে প্লাস্টিক মুক্ত করতে টাস্ক ফোর্স গঠন করে অভিযানে নামতে চলেছে।

নর্দমায় প্লাস্টিক জমে থাকার ফলে জল নামতে সমস্যা হওয়ায় হাওড়া পুরসভার তরফ থেকে নর্দমা পরিষ্কার করলেও এতো বিপুল পরিমান প্লাস্টিক জমে থাকে যে নর্দমায় জমা জল নামতেও অনেক সময় লেগে যায়। তাই এবার হাওড়া পুরসভা বর্ষায় জলযন্ত্রনা থেকে শহরবাসীকে মুক্তি দিতে আগে ভাগেই কাজে নেমে পড়েছে।

- Sponsored -

- Sponsored -

প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী জানান, “প্লাস্টিক ব্যবহার বন্ধ করতে ও অল্পসল্প ব্যবহার হলেও তা যাতে নর্দমায় না ফেলা হয় এর জন্য সচেতনতামূলক প্রচার চালানো শুরু হয়েছে। এই কারণে টাস্ক ফোর্স গঠন করা হবে। বিভিন্ন দোকান-বাজারে অভিযান চালানো হবে।

আর প্লাস্টিক নর্দমায় ফেললে ক্রেতা-বিক্রেতাকে জরিমানা করা হবে। এছাড়া পলিপ্যাক বিক্রি করলে ৫০০ টাকা জরিমানা করা হবে।” ইতিমধ্যেই শহরের বড়ো নর্দমা থেকে প্লাস্টিক এবং আবর্জনা তোলার কাজ শুরু হয়ে গিয়েছে। শহরের নিকাশি ব্যবস্থা উন্নতি করতে কেএমডিএ, সেচ দপ্তর ও হাওড়া পুরসভা যৌথ ভাবে কাজ করছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored