Indian Prime Time
True News only ....

বন্ধ হয়ে গেল মা তারার মন্দির

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

দ্বিজেন্দ্রপ্রসাদ মুখোপাধ্যায়ঃ বীরভূমঃ করোনা সংক্রমণ ঠেকাতে আংশিক লকডাউনের পর কার্যত পূর্ণ লকডাউনের পথে হাঁটলো রাজ্য সরকার। ১৬ ই মে রবিবার থেকে ৩০ শে মে রবিবার পর্যন্ত রাজ্যে কোভিড আচরণ বিধি কড়াকড়ি করা হলো। এই সময় জরুরী পরিষেবা ছাড়া যানবাহন থেকে দোকান-পাট সমস্ত কিছু বন্ধ থাকবে। আর এরই পরিপ্রেক্ষিতে তারাপীঠ মন্দির কমিটির সিদ্ধান্ত নিলো যে সংক্রমণ এড়াতে আপাতত আগামী ৩০ শে মে পর্যন্ত সর্বসাধারণের জন্য তারাপীঠ মন্দির বন্ধ থাকবে।

শনিবার রাতে তারাপীঠ মন্দির কমিটির পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, সরকারী নিয়মকে মান্যতা দিয়ে ১৬ ই মে থেকে ৩০ শে মে পর্যন্ত মন্দির বন্ধ থাকবে। এই সময় কোনো স্থানীয় অথবা বাইরে থেকে আসা দর্শনার্থীরা মন্দিরে প্রবেশ করতে পারবেন না। কেবলমাত্র যে সকল সেবাইতরা তারা মায়ের পুজোর সাথে নিযুক্ত কেবল তারাই প্রবেশ করতে পারবেন। এছাড়া যদি রাজ্য সরকার লকডাউনের সময়সীমা আরো বাড়ায় সে ক্ষেত্রে মন্দির বন্ধ রাখার সময়সীমা বাড়ানো হতে পারে। তা পরে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

- Sponsored -

- Sponsored -

কিন্তু সশরীরে মন্দিরে প্রবেশে নিষেধাজ্ঞা থাকলেও ভক্তরা যাতে তারা মায়ের দর্শন থেকে বিরত না থাকেন তার জন্য মন্দির কমিটির তরফে ভিডিও কলের মাধ্যমে তারা মায়ের দর্শনের ব্যবস্থা শুরু করলো। মন্দিরের সেবায়েতদের তরফ থেকে জানানো হয়েছে এই লকডাউন চলাকালীন পূণ্যার্থীদের দাবী মেনে ভিডিও কলের মাধ্যমে গোত্র ধরে পূজো ও তারা মায়ের দর্শন করানোর ব্যবস্থা রাখা হবে যাতে পুণ্যার্থীরা তারা মায়ের দর্শন এবং পুজো থেকে বিরত না হন। অন্যদিকে মন্দির কমিটির তরফ থেকে জানানো হয়েছে যে, তারা মায়ের পুজোর ক্ষেত্রে নিয়মমাফিক নিত্য সেবা ও নিত্য পুজো চলবে। এক্ষেত্রে কোনো রকম হেরফের হবে না।

প্রসঙ্গত, দেশে করোনার প্রথম ঢেউ ছড়িয়ে পড়ার সময় এই তারাপীঠ মন্দির কমিটি প্রথম সিদ্ধান্ত নিয়েছিল সংক্রমণ ঠেকাতে মন্দির বন্ধ রাখা হবে। এরপর দীর্ঘ সময় মন্দির বন্ধ থাকে। পরে স্বাস্থ্যবিধি মেনে মন্দিরের দরজা পুনরায় দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয়। আর এবার করোনা দ্বিতীয় ঢেউয়ে এই প্রথম তারাপীঠ মন্দির কমিটি মন্দিরের দরজা সর্বসাধারণের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিলো।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored