Indian Prime Time
True News only ....

জনস্বার্থের সুবিধার্থে প্রধানমন্ত্রীর উদ্যোগে উদ্বোধন হলো জনসমর্থ পোর্টাল

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জনস্বার্থের জন্য ‘জনসমর্থ’ নামে একটি নতুন পোর্টালের সূচনা করলেন। যেখানে খুব সহজেই চার রকমের ঋণের জন্য আবেদন করা যাবে। সরকারী প্রকল্পের সুবিধা উপভোক্তাদের কাছে সরাসরি পৌঁছে দিতেই এই পোর্টাল তৈরী হচ্ছে।

আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অর্থ মন্ত্রকের একটি অনুষ্ঠান উপলক্ষে ‘জনসমর্থ পোর্টাল’ উদ্বোধন করেন জানান, ‘‘গত আট বছরে বিভিন্ন ক্ষেত্রে দেশ এগিয়েছে। এই সময়ে বিভিন্ন প্রকল্পে মানুষের যে সক্রিয় অংশগ্রহণ বেড়েছে তা দেশের উন্নয়নের গতিকে আরো তরান্বিত করেছে।

‘জনসমর্থ’ পোর্টাল হল ওয়ান স্টেপ ডিজিটাল পোর্টাল। যেখানে সহজেই সবাই সরকারী প্রকল্পের সুবিধা পাবেন। এই পোর্টালে একশো পঁঁচিশের বেশী ঋণদাতা সংস্থা থাকবে। ব্যক্তিগত ঋণ, শিক্ষাগত ঋণ, ব্যবসায়িক ঋণ সহ চাষাবাদের পরিকাঠামো তৈরীতে ঋণ পাওয়া যাবে।

- Sponsored -

- Sponsored -

তবে আবেদনকারী ঋণ পাওয়ার জন্য যোগ্য কি না তা নিয়ে নির্দিষ্ট কিছু প্রশ্ন থাকবে। কোন কোন ঋণের জন্য কি কি যোগ্যতা লাগবে সেগুলির বিবরণ ওই পোর্টালেই পাওয়া যাবে। পোর্টালেই সেগুলি পূরণ করলে সেখান থেকেই ঋণের অনুমোদন পাওয়া যাবে।’’ 

এর পাশাপাশি নরেন্দ্র মোদী দৃষ্টিহীন ব্যক্তিদের কথা ভেবে এই অনুষ্ঠান থেকেই নতুন এক, দুই, পাঁচ, দশ ও কুড়ি টাকার কয়েনের সূচনা করেছেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored