Indian Prime Time
True News only ....

লাউডস্পিকার ব্যবহারে নতুন নির্দেশিকা জারি করলো সরকার

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ কর্ণাটকঃ উত্তরপ্রদেশের পরে এবার কর্ণাটক সরকার জানিয়েছে যে, রাজ্যে রাতেরবেলা ১০ টা থেকে সকালবেলা ৬ টা অবধি লাউডস্পিকার বাজানো যাবে না।

এছাড়াও জানানো হয়েছে যে, সরকারী অনুমোদন ছাড়া লাউডস্পিকার অথবা পাব্লিক অ্যাড্রেস ব্যবস্থা ব্যবহার করা যাবে না। আর বন্ধ ঘর অর্থাৎ অডিটোরিয়াম, কনফারেন্স রুম, কমিউনিটি হল ও ব্যাঙ্কোয়েট হল বাদে অন্য কোনো জায়গায় রাতেরবেলা ১০ টা থেকে সকালবেলা ৬ টার মধ্যে লাউডস্পিকার ব্যবহার করা যাবে না।

এই সার্কুলারটি সুপ্রিমকোর্টের আদেশের কথা বলা হয়েছে। এই আদেশে বলা হয়েছে যে, জনবহুল এলাকায় লাউডস্পিকারের শব্দের সীমার বিষয় বলা আছে।

- Sponsored -

- Sponsored -

প্রসঙ্গত, ১২ ই এপ্রিল এমএনএস প্রধান মহারাষ্ট্র সরকারকে লাউডস্পিকার সরানোর জন্য একটি সময়সীমা দিয়ে দেন। আর ৩ রা মের মধ্যে রাজ ঠাকরে মসজিদ থেকে লাউডস্পিকারের জন্য আল্টিমেটাম দেন। তখন থেকেই লাউডস্পিকার সংক্রান্ত বিতর্ক শুরু হয়।

রাজ ঠাকরে সতর্ক করেন যে, অন্যথায় এমএনএস কর্মীরা লাউডস্পিকারে হনুমান চালিসা বাজাবেন। এছাড়া মানুষের কাছেও হনুমান চালিসা বাজানোর জন্য আবেদন করেন। এদিকে গতকালই রাজ ঠাকরের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored