Indian Prime Time
True News only ....

বিদ্যুৎকেন্দ্র ধ্বংস হয়ে যাওয়ায় বিপাকে গোটা দেশ

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

ব্যুরো নিউজঃ ইউক্রেনঃ যুদ্ধের ২৭৩ তম দিনে গতকাল ফের রুশবাহিনী ইউক্রেনে নতুন করে হামলা শুরু করেছে। রাশিয়া রাজধানী কিভ, শিল্পনগরী খারকিভ, পরমাণু বিদ্যুৎকেন্দ্র জাপোরিজিয়ায় আবার ড্রোন হামলা চালিয়েছে। শীতের মরসুমে ইউক্রেনবাসীকে বিপাকে ফেলতে বিশেষ ভাবে বিদ্যুৎকেন্দ্রগুলিকে নিশানা করা হয়েছে।

পাশাপাশি প্রতিবেশী দেশ মলডোভাতেও রুশ বাহিনী বিদ্যুৎকেন্দ্রে হামলা চালিয়েছে। আর ইউক্রেনের একটি জলবিদ্যুৎ কেন্দ্রের বাঁধ বিমান হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে। এদিকে ইউক্রেন সীমান্তবর্তী ওই কেন্দ্র থেকে মলডোভায় বিদ্যুৎ সরবরাহ করত। তাই জলবিদ্যুৎ কেন্দ্র ধ্বংস হয়ে যাওয়ায় মলডোভার বিস্তীর্ণ এলাকা প্রচণ্ড ঠাণ্ডার মধ্যেই বিদ্যুৎহীন হয়ে পড়েছে।

- Sponsored -

- Sponsored -

শীতের মরসুমে রুশবাহিনীর দেশবাসীকে বিপর্যয়ের মুখে ঠেলে দেওয়ার আঁচ পেয়েই চলতি সপ্তাহে ভলোদিমির জেলেনস্কি বলেছিলেন, “দেশ জুড়ে বিশেষ আশ্রয় শিবির খোলা হবে। সেখানে জল, বিদ্যুৎ, ওষুধ, ইন্টারনেট, মোবাইল নেটওয়ার্ক, ঘর গরম রাখার ব্যবস্থা ও বিনামূল্যে যন্ত্রপাতি চার্জ দেওয়ার ব্যবস্থা থাকবে।”

সম্প্রতি একটি সমীক্ষায় দেখা গিয়েছে, রুশ হামলার কারণে ইউক্রেনের প্রায় এক কোটি বাসিন্দা বিদ্যুৎ সঙ্কটের মুখে পড়েছেন। বরফ ঢাকা পড়া বাড়ির রুম হিটার কাজ করছে না। পানীয় জলের লাইনও অকেজো হয়ে পড়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored