Indian Prime Time
True News only ....

প্রবল বৃষ্টিতে প্লাবিত হয়ে পড়েছে সমগ্র এলাকা

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ জলপাইগুড়িঃ গতকাল থেকেই উত্তরবঙ্গ জুড়ে প্রবল বৃষ্টি শুরু হয়েছে। ভূটানের পাহাড়ে লাগাতার বৃষ্টির জেরে জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি ব্লকের বানারহাট এলাকায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ভূটানের পাহাড় থেকে নেমে আসা হাতিনালা এখন ফুলে ফেঁপে দুই কুল ছাপিয়ে বয়ে চলেছে।

আজ ভোর রাত থেকে অবিরাম বৃষ্টির ফলে ভূটান পাহাড় থেকে বয়ে আসা জলে হাতিনালার দু’কূল ছাপিয়ে বানারহাট এলাকায় প্রায় বন্যা পরিস্থিতি তৈরী হয়েছে। দুপুরের পর হাতিনালার জল রেললাইন পার হয়ে বানারহাটের ক্ষুদিরাম পল্লী এলাকায় ঢুকে পড়তে শুরু করে।

এছাড়া ক্ষুদিরাম পল্লীর বেশ কিছু বাসিন্দার ঘরে জল ঢুকে গেছে। রাস্তাঘাটও জলে ডুবে গেছে। রেললাইনের নীচের পাথর জলের তোড়ে সরে যাওয়ায় একাধিক জায়গার রেললাইন ক্ষতিগ্রস্তও হয়েছে। তাছাড়া বৃষ্টির প্রভাবে নিউ জলপাইগুড়ি থেকে নিউ মাল জংশন হয়ে নিউ আলিপুরদুয়ার জংশনের রেল যোগাযোগও ব্যাহত হয়ে পড়েছে।

- Sponsored -

- Sponsored -

বিকেলেও অবিরাম ধারায় বৃষ্টি পড়ে চলেছে। যদি এই বৃষ্টি সারারাত চলতে থাকে তাহলে পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ হয়ে উঠতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এরফলে অতিসহজে জল সরে যাওয়ার কোনো সম্ভাবনা নেই।

এদিন ধূপগুড়ির বিডিও প্রহ্লাদ বিশ্বাস প্লাবিত এলাকা পরিদর্শন করেন। প্রহ্লাদ বিশ্বাস জানিয়েছেন, “এলাকা বাসিন্দাদের প্রয়োজন হলে নিরাপদ স্থানে স্থানান্তরিত করা হবে। এর পাশাপাশি যেসব এলাকা বাসিন্দাদের ঘরে জল ঢুকে পড়েছে তাদের সহায়তা করার চিন্তা-ভাবনা করা হচ্ছে”।

আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে, আগামীকাল থেকে ৭২ ঘন্টা উত্তরবঙ্গ জুড়ে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে শুধু বানারহাট এলাকাই নয় সমগ্র ডুয়ার্স জলমগ্ন হয়ে পড়তে পারে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored