Indian Prime Time
True News only ....

প্রাকৃতিক দুর্যোগে শহর জুড়ে মৃত্যুর স্নখ্যা শতাধিক

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

ব্যুরো নিউজঃ ব্রাজিলঃ প্রচণ্ড ঝড়-বৃষ্টির জেরে বন্যা ও ধসের প্রভাবে ব্রাজিলের পেট্রোপলিস একেবারে বিপর্যস্ত হয়ে পড়েছে। গত মঙ্গলবার ওই ভয়াবহ বিপর্যয়ে ইতিমধ্যে মৃতের সংখ্যা ১৪৬ জন। এই মৃতদের মধ্যে ২৬ জন শিশুও আছে।

সূত্রের ভিত্তিতে জানা গেছে, এখনও অবধি বিপর্যস্ত এলাকা থেকে ২৪ জনকে জীবিত উদ্ধার করা গিয়েছে। ঘন কুয়াশায় ঘেরা শহরে উদ্ধারকারীদের দল কোদাল ও বেলচা দিয়ে ধ্বংসস্তূপ সরিয়ে দুর্গতদের উদ্ধার করছেন। এছাড়া কিছুক্ষণ পর পর জোরে জোরে হুইসল বাজিয়ে দেখছেন যাতে কাদা-মাটির ধ্বংসস্তূপের আড়াল থেকে কারোর সাড়া-শব্দ পাওয়া যায় কিনা। 

গত শুক্রবার গভীর রাত পর্যন্ত মোট ২১৮ জনের নিখোঁজ হওয়ার খবর নথিভুক্ত হয়েছে। এর মধ্যে ১৪৬ টি মৃতদেহের ভেতর থেকে ৯১ টি মৃতদেহ শনাক্ত করা হয়েছে। ফলে নিখোঁজ ২১৮ জনের মধ্যে অনেকেই চিহ্নিত না হওয়া বাকি ৫৫ টি দেহের মধ্যে থাকতে পারেন বলে মনে করা হচ্ছে।

- Sponsored -

- Sponsored -

প্রেসিডেন্ট জাইর বোলসোনারো আকাশ পথে বিপর্যস্ত এলাকা ঘুরে দেখে জানান, ‘‘সাংঘাতিক ধ্বংসলীলা। দেখে মনে হচ্ছে যুদ্ধ বিপর্যস্ত কোনো অঞ্চল।’’  

উলেখ্য, গত তিন মাসে মাত্রাতিরিক্ত বৃষ্টির জন্যই কমপক্ষে ১৯৮ জন প্রাণ হারিয়েছে। আর সাও পাওলো এবং উত্তর পূর্বাঞ্চলের বাহিয়া প্রদেশ সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হয়েছে। এমনকি গত কয়েক বছরে বহুবার ব্রাজিল একাধিক ঝড়ে নাজেহাল হয়ে পড়েছে। আবহাওয়া দপ্তর সূত্রে জানা যায়, ক্রমাগত জলবায়ুর পরিবর্তনের কারণেই বার বার এই ধরনের বিপর্যয় ঘটছে। 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored