Indian Prime Time
True News only ....

ফ্রান্সে দৈনিক সংক্রমণ প্রায় দু’লক্ষের কাছাকাছি

- sponsored -

- sponsored -

ব্যুরো নিউজঃ ফ্রান্সঃ সমগ্র ফান্স করোনা সংক্রমণে একেবারে বিপর্যস্ত হয়ে পড়েছে। তিন দিনের মাথায় করোনা সংক্রমণ দেড় গুণেরও বেশী হয়েছে। আর রেকর্ড ভেঙে গতকাল দৈনিক সংক্রমণ প্রায় ১ লক্ষ ৮০ হাজারে পৌঁছেছে। 

আজ ফ্রান্স সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, ৬ ই ডিসেম্বর থেকে ১৬০০ ক্লাব বন্ধ রয়েছে। আগামী তিন সপ্তাহ সব নাইটক্লাব বন্ধ থাকবে। কারণ উৎসবের সময় প্রচুর লোক ঘুরতে যায়। তাই এই সময় করোনা সংক্রমণ বাড়তে পারে বলেই আশঙ্কা করা হয়েছে।   

ফ্রান্সের পর্যটনমন্ত্রী বলেন, ‘‘ব্যবসায়ী ও পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত কর্মীদের আর্থিক সঙ্কটের বিষয়টি বুঝতে পারছি। কিন্তু উপায় নেই। সরকারের পক্ষ থেকে সাহায্য করা হবে’’।

অভ্যন্তরীণ মন্ত্রী জেরাল দারমান্যাঁ বলেছেন, ‘‘রাস্তায় বের হতে হলে মুখে মাস্ক থাকা আবশ্যিক। নতুন বছর পালন করতে কোথাও জমায়েত করা যাবে না। রাস্তায় দাঁড়িয়ে খাওয়া বা মদ্যপান করা যাবে না। এ জন্য নজরদারি বাড়ানো হবে। রাস্তায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হবে’’।

- Sponsored -

- Sponsored -

উল্লেখ্য যে, বর্তমানে বিশ্বে সবচেয়ে বেশী ভ্যাক্সিনেশন ফ্রান্সে হয়েছে। ভ্যাক্সিনেশনের যোগ্য জনসংখ্যার ৯০ শতাংশের ভ্যাক্সিন নেওয়া হয়ে গিয়েছে। কিন্তু এর পরেও এই অবস্থা। ভ্যাক্সিন পাশ নিয়ে পার্লামেন্টে আলোচনা চলছে। 

আলোচনা সফল হলে রেস্তরাঁ, জাদুঘর, সিনেমা হল অথবা কোনো প্রদর্শনীতে ঢুকতে হলে ভ্যাক্সিন পাশ থাকা বাধ্যতামূলক করা হবে এবং সেই মর্মে সরকারের পক্ষ থেকে আইনও বার করবে।   

বর্তমানে ইউরোপ জুড়ে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। ব্রিটেনেও দৈনিক করোনা সংক্রমণ প্রায় লক্ষখানেক। আবার ইটালিতেও দৈনিক করোনা সংক্রমণ প্রায় ৫০ হাজারের কাছাকাছি রয়েছে। 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored