Indian Prime Time
True News only ....

মর্গের মেঝেতে ছড়িয়ে আছে করোনা আক্রান্তের মৃতদেহ

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ ছত্রিশগড়ঃ দেশ জুড়ে করোনা পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ আকার ধারণ করেছে। ছত্রিশগড়ের ভীমরাও আম্বেদকর মেমোরিয়াল হাসপাতালের মর্গের ছবি দেখে স্তব্ধ সমগ্র দেশ।

এই হাসপাতালের মর্গে আর জায়গা নেই ফলে সারি সারি প্লাস্টিকে মোড়া করোনা আক্রান্তের মৃতদেহ মর্গের মেঝেতে পড়ে রয়েছে। সত্‍কারের ব্যবস্থাও করা যাচ্ছে না।

- Sponsored -

- Sponsored -

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, “তারা অত্যন্ত নিরুপায়। প্রতিদিন যেভাবে করোনায় মৃত্যুর সংখ্যা বাড়ছে তাতে সত্‍কারের অভাবে দেখা দিচ্ছে। এছাড়া এই হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিট ও বাদ বাকি শয্যা সব ভরে রয়েছে। ফলে আর কোনো রোগী ভর্তির জায়গা নেই। যার ফলে গত কয়েক সপ্তাহ ধরেই হাসপাতালে নতুন কোনো রোগী ভর্তি করা যাচ্ছে না।

আর যদি আমরা ১০ থেকে ২০ জনের মৃত্যুর পর মর্গে জায়গা করি তাহলে সেখানে ৫০ থেকে ৬০ জনের মৃত্যু হচ্ছে। যার জেরে একদিনে এতো সংখ্যক শীতাতাপ নিয়ন্ত্রিত যন্ত্রের ব্যবস্থা করাও সমস্যার বিষয় হয়ে দাঁড়িয়েছে”।

রাইপুরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক মীরা বাঘেল বলেছেন, “শ্মশানগুলিতে জায়গা মিলছে না। সেখানেও দাহ করার জন্য অনবরত মৃতদেহ উপচে পড়ছে। প্রথমবার করোনা আক্রান্ত দেওয়ার পর অনেক মানুষকে বাড়িতে রেখে, স্বাস্থ্যবিধি পালন করিয়ে সুস্থ করা হয়েছিল। ফলস্বরূপ রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা আয়ত্তে ছিল। কিন্তু করোনার নয়া স্ট্রেন যেভাবে থাবা বসাচ্ছে তাতে প্রায় সবকিছু হাতের বাইরে চলে যাচ্ছে।

এর পাশাপাশি করোনায় আক্রান্ত হলে অনেকে উপসর্গবিহীন থাকছেন। এতে অনেকের চিকিত্‍সা শুরু হওয়ার আগেই হৃদযন্ত্র বিকল হয়ে মৃত্যু হচ্ছে”।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored