Indian Prime Time
True News only ....

কমিশনকে রোজ দিতে হবে তিনটি ভোট কেন্দ্রের আইন-শৃঙ্খলার রিপোর্ট

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

চয়ন রায়ঃ কলকাতাঃ নির্বাচন কমিশন কলকাতার ভবানীপুর ও মুর্শিদাবাদ জেলার দুটি বিধানসভা কেন্দ্র জঙ্গিপুর এবং সামসেরগঞ্জের জন্য ভোট নির্ঘন্ট আগেই ঘোষণা করে দিয়েছে। আগামী ৩০ শে সেপ্টেম্বর সকাল ৭ টা থেকে সন্ধে সাড়ে ৬ টা অবধি ভবানীপুরের ক্ষেত্রে উপনির্বাচনের ভোট ও জঙ্গিপুর এবং সামসেরগঞ্জের ক্ষেত্রে স্থগিত হয়ে যাওয়া নির্বাচনের ভোট গ্রহণ করা হবে।

কিন্তু এবার নির্বাচন কমিশন এই তিনটি বিধানসভার নির্বাচনের ক্ষেত্রে অনেকটাই সতর্ক। আগামী ৩০ শে সেপ্টেম্বর অর্থাৎ বৃহস্পতিবার যাতে ওই তিনটি কেন্দ্রে কোনোভাবেই আইন-শৃঙ্খল ভঙ্গের পরিস্থিতি তৈরী না হয় সেদিকে বিশেষভাবে লক্ষ্য রাখতে নির্বাচন কমিশন রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছে।

গতকাল নির্বাচন কমিশন রাজ্যের মুখ্যসচীব হরিকৃষ্ণ দ্বিবেদী ও মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবকে চিঠি দিয়ে নির্দেশ দিয়েছে যে, প্রতিদিন নির্বাচন কমিশনের কাছে ওই তিনটি কেন্দ্রের দৈনিক আইন-শৃঙ্খলার রিপোর্ট পাঠাতে হবে। যাতে আদর্শ আচরণবিধি কোনো ভাবেই লঙ্ঘন না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

- Sponsored -

- Sponsored -

এর পাশাপাশি যে অঞ্চলগুলোতে নির্বাচন এবং উপনির্বাচন হবে সেখানে উন্নয়ন সংক্রান্ত কাজের নতুন কোনো অর্থ বরাদ্দ করা যাবে না। যে প্রকল্পগুলির কোনো ওয়ার্ক অর্ডার বের করা হয়নি সেগুলোর কোনো কাজ শুরু করা যাবে না।

এছাড়া নির্বাচন কমিশনের তরফে আগেই বলা হয়েছিল যে, ২০ সেপ্টেম্বরের আগে প্রচার শুরু করা যাবে না। আর বাইরে কোনো রাজনৈতিক সভা বা সমাবেশ করতে হলে সর্বোচ্চ ৫০০ জনের বেশি রাখা যাবে না। কোনো বাইক অথবা সাইকেল নিয়ে কোনোরকম মিছিল করা যাবে না।

নির্বাচন কমিশনের চিঠি পাওয়ার পর রাজ্যের মুখ্যসচীব কলকাতা পুলিশ কমিশনার ও মুর্শিদাবাদের পুলিশ সুপারকে আইন-শৃঙ্খলা পরিস্থিতির দিকে নজর রাখতে নির্দেশ দিয়েছেন। ইতিমধ্যেই নবান্ন এবং মুখ্য নির্বাচন আধিকারিকের দপ্তর সংশ্লিষ্ট জেলাগুলোতে নির্বাচন কমিশনের নির্দেশের চিঠি পাঠিয়ে দিয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored