Indian Prime Time
True News only ....

পরিবর্তন হলো তৃণমূলের চারটি কেন্দ্রের প্রার্থী

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

মিনাক্ষী দাসঃ কলকাতাঃ ৫ ই মার্চ তৃণমূল প্রার্থী ঘোষণা করেছিল। কিন্তু প্রার্থী তালিকা ঘোষণার কিছুদিনের মধ্যেই কল্যাণী, আমডাঙ্গা, অশোকনগর ও দুবরাজপুর কেন্দ্রের প্রার্থী বদল করল তৃণমূল। কল্যাণীতে তৃণমূলের নতুন প্রার্থী অনিরুদ্ধ বিশ্বাস, আমডাঙায় রফিকূর রহমান, অশোকনগরে নারায়ণ গোস্বামী এবং দুবরাজপুরে দেবব্রত সাহা। নদিয়া জেলার কল্যাণী, উত্তর ২৪ পরগনার আমডাঙ্গা ও অশোকনগর এবং বীরভূমের দুবরাজপুরে যথাক্রমে ১৭ ই এপ্রিল (পঞ্চম), ২২ শে এপ্রিল (ষষ্ঠ) ও ২৯ শে এপ্রিল (অষ্টম) দফায় ভোট রয়েছে।

প্রসঙ্গত বলা যায় যে, তালিকা ঘোষণার পর কল্যাণী বিধানসভা কেন্দ্রে প্রার্থী রমেন্দ্র নাথ বিশ্বাস ছিলেন। ফলে প্রার্থী নিয়ে সেখানে দলীয় কর্মীদের একাংশের অসন্তোষ ছিল।

আমডাঙা বিধানসভা কেন্দ্রে তৃণমূলের দু’বারের বিজয়ী প্রার্থী রফিকূর রহমানের পরিবর্তে বাম আমলের প্রাক্তন মন্ত্রী চিকিত্‍সক মোরতাজা হোসেনকে প্রার্থী করা হয়েছিল।

- Sponsored -

- Sponsored -

অশোকনগর কেন্দ্রে গত দু’বারেও তৃণমূল বিধায়ক ধীমান রায় প্রার্থী হয়েছিলেন। এরপরই তৃণমূল কর্মীদেরই একাংশ বিক্ষোভে সামিল হয়েছিলেন। তাদের অভিযোগ ছিল, “সারা বছর ধীমান রায় সাধারণ মানুষের পাশে থাকেন না”।

যার জেরে এই দুটি কেন্দ্রের প্রার্থী বদলের দাবীতে রাস্তা অবরোধ করে টায়ার জ্বলিয়ে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী সমর্থকেরা।

বীরভূমের দুবরাজপুর বিধানসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী অসীমা ধীবরকে নিয়ে তৃণমূলের অন্দরেই ক্ষোভ ছিল। খোদ জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল এই প্রার্থীকে নিয়ে ক্ষুব্ধ হয়েছিলেন।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, “কর্মীদের বিক্ষোভের প্রভাব EVM এ পড়তে পারার আশঙ্কা থেকেই এই চারটি কেন্দ্রের প্রার্থী পরিবর্তনের সিদ্ধান্ত নিল তৃণমূল নেতৃত্ব”।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored