Indian Prime Time
True News only ....

৬০ লক্ষ নতুন কর্মসংস্থানের সুযোগ এনে দিল কেন্দ্র

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ বিশেষজ্ঞদের মতানুসারে দেশের অর্থনৈতিক শক্তি বাড়াতে হলে শুধু শিল্পের পাশাপাশি কর্মসংস্থানে জোর দিতে হবে। আর আজ বাজেট পেশের সময় দেশের অর্থ মন্ত্রী নির্মলা জানালেন, ‘‘আগামী পাঁচ বছরে দেশে ৬০ লক্ষ নতুন কর্মসংস্থান তৈরী করা হবে।’’

গত এক বছরে দেশে কর্মসংস্থানের অভাব আর বেকারত্ব বৃদ্ধি পাওয়া নিয়ে বিরোধীরা বহু বার কেন্দ্রের সমালোচনায় সরব হয়েছিলেন। এমনকি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের কর্মসংস্থান ও সর্বভারতীয় কর্মসংস্থানের হারের পরিসংখ্যানগত তুলনা টেনে কেন্দ্রের নিন্দাও করেছিলেন। এবার কেন্দ্র সেই কর্মসংস্থানেই জোর দিয়েছে।

- Sponsored -

- Sponsored -

আর ‘পিএম গতিশক্তি মাস্টার প্ল্যান’ প্রকল্পের মাধ্যমে বিমা, সড়ক, জলপথ, রেলপথ সহ সাতটি পরিকাঠামো একসাথে উন্নয়নে কাজ করবে। ১০০ লক্ষ কোটি টাকার এই প্রকল্পের লক্ষ্য পরিকাঠামোগত উন্নতি। আগামী আর্থিক বছরের মধ্যে জাতীয় সড়ক ২৫ হাজার কিলোমিটার অবধি বিস্তৃত হবে।

‘পিএম গতিশক্তি মাস্টার প্ল্যান’ যুবক-যুবতীদের জন্য কর্মসংস্থানের সুযোগ এনে দেবে। ৪০০ টি নতুন জেনারেশনের বন্দে ভারত ট্রেন আসছে। এছাড়া রেলপথের প্রায় ২ হাজার কিলোমিটার বিশ্বমানের প্রযুক্তির আওতায় এনে উন্নয়ন করা হবে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored