Indian Prime Time
True News only ....

ফের উত্তপ্ত হলো সীমান্ত, চলল ভাঙচুরও

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ অসমঃ আবারও গতকাল রাতেরবেলা থেকে অসম-মিজোরাম সীমান্তে অশান্তি শুরু হলো। অসমের কাচারের বেশ কয়েকজন মিজোরামগামী চারটি ট্রাক ভাঙচুর করেছে বলে অভিযোগ ওঠে।

সূত্রের খবর অনুযায়ী, ডিম বোঝাই চারটি ট্রাক করিমগঞ্জ থেকে মিজোরামের উদ্দেশ্যে যাচ্ছিল। ট্রাকগুলি কাচারের ভাগা বাজার এলাকায় ঢোকামাত্র বেশ কয়েকজন ব্যক্তি ট্রাকগুলোকে থামিয়ে জিজ্ঞাসা করে কোথায় যাচ্ছে। ট্রাকচালকরা গন্তব্য মিজোরাম জানাতেই ভাঙচুর শুরু করা হয়। সমস্ত ডিম বের করে রাস্তায় ফেলে দেওয়া হয়।

- Sponsored -

- Sponsored -

পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। প্রসঙ্গত উল্লেখ্য যে, গত ২৪ শে জুলাই অসম-মিজোরাম সীমান্তে দুই রাজ্যের পুলিশ বাহিনী প্রবল সংঘর্ষে লিপ্ত হয়। রীতিমতো আগ্নেয়াস্ত্র নিয়ে লড়াই চলে। ফলে অসমের ৬ জন পুলিশকর্মী নিহত হয়। এই ঘটনায় মিজোরামের পুলিশ অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার নামে মামলাও দায়ের করে। 

পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ইতিমধ্যেই দুই রাজ্যের মুখ্যমন্ত্রীরা শান্তিস্থাপনে উদ্যোগী হয়েছেন। অসম সরকারের তরফ থেকেও মিজোরামে যাওয়া পণ্যবাহী গাড়িকে ছাড় দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি স্থানীয়দের কোনোরকম বাধা-বিঘ্ন না করার নির্দেশ দেওয়া হলেও সেই নির্দেশ অমান্য করে বেশ কিছু স্থানীয়দের উদ্যোগে এই ধরণের অশান্তির সৃষ্টি হয়েছে। যা একেবারেই অনুচিত।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored