Indian Prime Time
True News only ....

প্রার্থীদের নিজ খরচায় নিরাপত্তা দেবে বিজেপি, নির্দেশ হাইকোর্টের

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

চয়ন রায়ঃ কলকাতাঃ এবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ বিজেপি। বিজেপি প্রার্থীদের হুমকি দেওয়া হচ্ছে এই অভিযোগ তুলে নিরাপত্তার দাবীতে বিজেপি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল। মূলত কাঁথি, ভাটপাড়া, ইংরেজবাজারের মতো পুরসভা এলাকাগুলিতে বিরোধী দলের প্রচারে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছিল। 

সেই অনুযায়ী আজ মামলার শুনানির দিন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চের নির্দেশ দিয়েছেন যে, কাঁথি পুরসভায় লড়াই করতে চলেছেন এমন চোদ্দ জন বিজেপি প্রার্থীকে নিজের খরচেই নিরাপত্তা নিতে হবে। 

উল্লেখ্য, গত ২৩ শে ফেব্রুয়ারী বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের একক বেঞ্চে এই মামলার শুনানিতে রাজ্য সরকারের আইনজীবী জানান, “ইতিমধ্যেই কাঁথি পুরসভার সাত জন বিজেপি প্রার্থীকে নিরাপত্তা প্রদান করা হয়েছে। বাকিদের ক্ষেত্রে ‘থ্রেট পারসেপশন’ না থাকায় নিরাপত্তা দেওয়া হয়নি।”  

- Sponsored -

- Sponsored -

কিন্তু বিজেপির আইনজীবী একুশ জন প্রার্থীকেই সরকারী নিরাপত্তা দেওয়ার আবেদন জানান। তবে বিচারপতি সেই আবেদন খারিজ করে বলেন, “হুমকি দেওয়ার মতো ঘটনা ঘটলে মামলাকারীদের জেলার পুলিশ সুপারের সঙ্গে যোগাযোগ করতে হবে। তিনি মনে করলে নিরাপত্তার ব্যবস্থা করবেন। বিজেপি একক বেঞ্চের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায়।”

এদিন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ সব পক্ষের সওয়াল শুনে জানিয়ে দেয়, “কাঁথির চোদ্দ জন বিজেপি প্রার্থীকে নিজেদের খরচে নিরাপত্তা নিতে হবে। আগেই সাত জনকে রাজ্য নিরাপত্তা দেবে বলে জানিয়েছে। সুপ্রিম কোর্টের তরফ থেকে পুরভোটে কেন্দ্রীয় বাহিনী দেওয়া হবে না বলে জানানো হয়েছে। 

ওই প্রার্থীদের এক জন করে সশস্ত্র পুলিশ দেওয়া হবে। প্রচার পর্ব শেষ হওয়ার পর থেকে গণনার দিন অবধি নিরাপত্তা পাবেন। এর পাশাপাশি রাজ্যের কাছে এই বিষয়ে যতটা সম্ভব কম খরচ নেওয়ার জন্য সুপারিশ করা হয়েছে।” 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored