Indian Prime Time
True News only ....

প্রজাতন্ত্র দিবসে উপস্থিত থাকবে বাংলাদেশের সশস্ত্র বাহিনী

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ আগামী ২৬ শে জানূয়ারী দেশ জুড়ে প্রজাতন্ত্র দিবস পালিত হয়। আজ ঢাকার ভারতীয় হাইকমিশনের সূত্রে জানা যায় যে, চলতি বছর এই বিশেষ দিনে নয়া দিল্লিতে বাংলাদেশের সশস্ত্র বাহিনীর সদস্যরা কুচকাওয়াজে অংশ নেবেন। বাংলাদেশের ১২২ জন গর্বিত সেনার দল বিশেষ আইএএফ সি-১৭ প্লেনে ভারতের উদ্দেশ্যে রওনা হয়েছ।

বাংলাদেশ কন্টিনজেন্টের বেশিরভাগ সৈন্য বাংলাদেশ সেনাবাহিনীর সর্বাধিক দক্ষ ইউনিট থেকে উপস্থিত থাকছেন। এদের মধ্যে ১, ২, ৩, ৪, ৮, ৯, ১০ ও ১১ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট ও ১, ২ ও ৩ ফিল্ড আর্টিলারি রেজিমেন্ট আছে। যাঁরা ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ এবং বিজয় অর্জনের অনন্য সম্মানে ভূষিত হয়েছেন।

- Sponsored -

- Sponsored -

ভারতের ইতিহাসে এই নিয়ে তৃতীয়বার কোনো বিদেশি সামরিক বাহিনীর দলকে মধ্য দিল্লির রাজপথে জাতীয় কুচকাওয়াজে অংশ নিতে আমন্ত্রণ জানানো হয়েছে। বর্তমান বছরটি খুব গুরুত্বপূর্ণ কারণ ২০২১ সালে মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্ণ হচ্ছে। এই দিনেই বাংলাদেশ অত্যাচার ও নিপীড়নের কবল থেকে মুক্ত হয়ে একটি স্বাধীন জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছিল।

৫০ বছর আগে যে বাহিনী একসঙ্গে লড়াই করেছেন এখন তাঁরা গর্বের সঙ্গে রাজপথে মার্চ করবে। বাংলাদেশ সেনাবাহিনী স্বাধীনতা, ন্যায়বিচার এবং তাদের জনগণের পক্ষে লড়াই করা সাহসী মুক্তিযোদ্ধাদের উত্তরাধিকারকে এগিয়ে নিয়ে যাবে। বাংলাদেশ সশস্ত্র বাহিনীর দলটিতে বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক, বাংলাদেশ নৌবাহিনীর নাবিক ও বাংলাদেশ বিমান বাহিনীর বিমান সেনারা রয়েছেন।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored