Indian Prime Time
True News only ....

দেশজুড়ে বৃহৎ আকার ধারণ করতে চলেছে কৃষি আন্দোলন

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ কেন্দ্রীয় সরকার নয়া কৃষি আইন জারি করার পর থেকেই দেশ জুড়ে কৃষি আন্দোলন প্রকোট আকার ধারণ করে। কেন্দ্রের সাথে কৃষকদের অষ্টম দফার বৈঠকের পরেও কোনো সমস্যার সমাধান হয়নি। এর ফলে এই কৃষি আন্দোলনকে ঘিরে উত্তাপের পারদ ক্রমশই চড়ছে।

যার জেরে এবার ৬ ই ফেব্রুয়ারী দেশজুড়ে কৃষক সংগঠনগুলি ৩ ঘণ্টা চাক্কাজামের আহ্বান জানাল। কৃষকরা যে জায়গায় আন্দোলন করছেন তার নিকটবর্তী এলাকায় ইন্টারনেট বন্ধ করে দেওয়া হয়। এছাড়া তাদের উপরে হওয়া অত্যাচার ও অন্যান্য সমস্যার প্রতিবাদের জেরে চাক্কাজামের সিদ্ধান্ত গ্রহণ করেছে তারা।

কৃষক সংগঠনের নেতাদের পক্ষ থেকে জানানো হয়েছে, “কেন্দ্রীয় বাজেটে কৃষকদের উপেক্ষা করা হয়েছে। এমনকি বিক্ষোভস্থলে জল এবং পাওয়ার সাপ্লাই কম করে দেওয়া হয়েছে ও মোবাইল টয়লেট ব্লক সরিয়ে নেওয়া হয়েছে। যার ফলস্বরূপ ৬ ই ফেব্রয়ারীর দুপুর ১২ টা থেকে ৩ টে পর্যন্ত রাস্তা অবরোধ করা হবে”।

- Sponsored -

- Sponsored -

গতকাল দিল্লি সীমান্তে বিক্ষোভকারী কৃষকরা দাবী তুলে বলেছেন যে, “যত দ্রুত সম্ভব সরকারকে নতুন তিনটি কৃষি আইন প্রত্যাহার করতে হবে”।

এছাড়া কিষাণ মোর্চার ট্যুইটার হ্যান্ডেল ‘Tractor2Twitter’ এর উপর বেশ কিছু নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই প্রসঙ্গে স্বরাজ অভিযানের নেতা যোগেন্দ্র যাদব অভিযোগ জানিয়েছেন যে, “ট্যুইটার অ্যাকাউন্টের বিরুদ্ধে তদন্ত সরকারী আধিকারিকদের অনুরোধে করা হয়েছে। আর এই বাজেটে কৃষি ক্ষেত্রে বরাদ্দ অনেক কম করে দেওয়া হয়েছে”।

এই চাক্কাজামের মধ্যে দিয়ে কৃষক আন্দোলন কতটা সফলতা লাভ করে এখন সেটাই দেখার।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored