Indian Prime Time
True News only ....

গুজরাট দাঙ্গায় এবার প্রধানমন্ত্রীকে ক্লিনচিট দিল সুপ্রিম কোর্ট

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ গুজরাট দাঙ্গায় জাকিয়া জাফরি বিশেষ তদন্তকারী দল সিটের ক্লিনচিটের বিরোধিতায় মামলা দায়ের করেছিলেন। সিটের তদন্তে তৎকালীন মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীকে ক্লিনচিট দেওয়া হয়েছিল। এবার দেশের শীর্ষ আদালত ওই মামলা খারিজ করে দিয়েছে।

সিটের দেওয়ার তথ্যের ভিত্তিতেই গুজরাট হাইকোর্ট নরেন্দ্র মোদীকে ক্লিনচিটের রায় দেয়। আর সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে জাকিয়া জাফরি সুপ্রিম কোর্টে মামলা করেছিলেন। কিন্তু আজ সুপ্রিম কোর্ট সেই মামলা খারিজ করে দিয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০০২ সালে গুজরাট দাঙ্গার সময় তৎকালীন কংগ্রেস বিধায়ক এহসান জাফরি অর্থাৎ জাকিয়া জাফরির স্বামী গুজরাট দাঙ্গার সময় গুলবার্গ সোসাইটি হত্যাকাণ্ডে নিহত হন। গুজরাট দাঙ্গায় বৃহত্তর ষড়যন্ত্রের যে অভিযোগ উঠেছিল, তাতে তৎকালীন মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীদের সিট ক্লিনচিট দিয়েছিল।

- Sponsored -

- Sponsored -

ম্যাজিস্ট্রেট সেই মামলা বন্ধের চূড়ান্ত রিপোর্ট গ্রহণ করেছিলেন। এরপর জাকিয়া জাফরি ​​সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করে সিট রিপোর্টকে চ্যালেঞ্জ করেন। যদিও এদিন সুপ্রিম কোর্টের তিন সদস্যের ডিভিশন বেঞ্চ সেই মামলাকে খারিজ করে দিয়েছে।

বিচারপতি এএম খানউইলকর, বিচারপতি দীনেশ মাহেশ্বরী এবং বিচারপতি সিটি রবি কুমারের ডিভিশন বেঞ্চ এদিন ২০২২ সালের ৮ ফেব্রুয়ারি নরেন্দ্র মোদীকে ক্লিনচিটের রায়কেই বহাল রাখল। অর্থাৎ ফের একবার বলা হল, গুজরাট হিংসার ঘটনায় নরেন্দ্র মোদী নির্দোষই।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored