Indian Prime Time
True News only ....

নীল-সাদা পোশাক না নিতে চেয়ে বিদ্যালয়ে বিক্ষোভ দেখালো পড়ুয়ারা

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ জলপাইগুড়িঃ গতকাল জলপাইগুড়ির ফণীন্দ্রদেব ইনস্টিটিউশনে পড়ুয়ারা অভিভাবকদের নীল-সাদা পোশাক নিতে বাধা দেওয়ার পাশাপাশি প্রতিবাদ জানাতেও দেখা গেল। শেষে এই প্রতিবাদে অভিভাবকেরাও অংশ নিলেন। এর জেরে বিদ্যালয়ে নীল-সাদা পোশাক বিতরণের কাজই বন্ধ হয়ে গেল।

অষ্টম শ্রেণীর এক ছাত্র বলে, “দু’দিন আগে আমরা ক্লাসে সবাই মিলে সভা করেছি। সিদ্ধান্ত নিয়েছি কেউ নীল-সাদা পোশাক পরব না, বাড়ি থেকে জোর করলেও পরব না।”

বিদ্যালয় থেকে জানানো হয়েছিল, এদিন ছুটির সময় পঞ্চম শ্রেণীর পড়ুয়াদের নীল-সাদা পোশাক দেওয়া হবে। সেই ঘোষণা মতো অভিভাবকেরা বিদ্যালয় আসেন। আর যে ঘরে পোশাক বিতরণ হবে সেই ঘরের সামনে লাইন দেন। কিন্তু বিতরণ শুরু হতেই পড়ুয়াদের কয়েকজন এসে বলতে থাকে, “আমরা নীল-সাদা পোশাক পরব না। বিদ্যালয়ের খাকি পোশাকই পরব।”

- Sponsored -

- Sponsored -

/

এরপর উঁচু ক্লাসের পড়ুয়ারাও সেই দলে যোগ দেয়। মাঠের মাঝখানে পড়ুয়াদের বিক্ষোভ দেখে লাইনে দাঁড়ানো অভিভাবকদের কয়েকজনও নীল-সাদা পোশাক নেবেন না বলে জানাতে থাকেন। তারপরেই অভিভাবকেরা সকলে মিলে নতুন পোশাক না নেওয়ার দাবী জানাতে থাকেন।

প্রধান শিক্ষক প্রকাশ কুণ্ড বলেন, “সরকারী নির্দেশ অনুযায়ী স্বনির্ভর গোষ্ঠী পোশাক বিতরণ করছিল। আমরা স্কুলের তরফে সেই তারিখ জানিয়েছিলাম। যদি পড়ুয়ারা ও অভিভাবকেরা ওই পোশাক না নেয় তাহলে আমাদের কিছু করার অবকাশ নেই। সরকারী নির্দেশ মতো আমি তাদের পোশাক নিতে অনুরোধ করেছি।”

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored