Indian Prime Time
True News only ....

মাথায় চাঙড় পড়ার ভয়ে ছাতা মাথায় ক্লাস করছে পড়ুয়ারা

- Sponsored -

- Sponsored -

মিনাক্ষী দাসঃ উত্তর চব্বিশ পরগণাঃ এবার উত্তর চব্বিশ পরগণার হিঙ্গলগঞ্জের দুলদুলি পুকুরিয়া আদিবাসী প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়াদের ছাতা মাথায় ক্লাস করতে দেখা গিয়েছে। এই বিষয়টির কারণ জানতে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের অবস্থা এতই খারাপ যে, ছাদ থেকে প্রতিনিয়ত চাঙড় খসে পড়ছে। আর ওই চাঙড় ঘাড়ে পড়ে যাতে ছোটো ছোটো পড়ুয়ারা আহত না হয়, সেজন্য বর্ষার ছাতাই হাতিয়ার হয়েছে।

জানা গেছে, প্রতিদিনের মতো বিদ্যালয়ে ক্লাস চলছিল। ঠিক ওই সময় আচমকাই ছাদ থেকে চাঙড় খসে পড়ে। তবে অল্পের জন্য পড়ুয়ারা সেই চাঙড় মাথায় পড়া থেকে রক্ষা পায়। এরপর থেকেই পড়ুয়ারা ছাতা নিয়ে ক্লাস করতে থাকে। এমনকি বেশ কয়েক দিন ধরেই বিদ্যালয়ের ছাদ থেকে নীচে চাঙড় খসে পড়ছে। আর এই বিপজ্জনক পরিস্থিতির মধ্যেই ক্লাস চলছে। এই ঘটনায় অভিভাবকেরা সন্তানদের বিদ্যালয় পাঠানো নিয়ে রীতিমতো আতঙ্কিত।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুদ্রপ্রসাদ মণ্ডল জানান, ‘‘ক্লাসঘরে ছাদ থেকে চাঙড় ভেঙে ভেঙে নীচে পড়ছে। সেই কারণেই বাচ্চারা ছাতা মাথায় দিয়ে পড়াশোনা করতে বাধ্য হচ্ছে। গত কয়েক বছর ধরে কয়েক বার আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি। রিপোর্টও দিয়েছি। কিন্তু এখনো অবধি সেরকম কোনো ব্যবস্থা হয়নি।’’ অভিভাবকদের কথায়, ‘‘এই এলাকায় আর বিদ্যালয় নেই। অনেক দূরে বিদ্যালয় আছে। তাই বাধ্য হয়ে এখানেই পড়াতে হচ্ছে।’’

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored