Indian Prime Time
True News only ....

মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে ধর্নায় বসলেন SSC চাকরীপ্রার্থীরা

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ শিক্ষামন্ত্রীর পর এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির কাছে বিক্ষোভে বসলেন এসএসসি চাকরীপ্রার্থীরা। আজ তারা হাতে প্ল্যাকার্ড ও পোস্টার নিয়ে রাস্তায় বসে বিক্ষোভ শুরু করেন। গত সপ্তাহেই শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে এসএসসি চাকরীপ্রার্থীরা বিক্ষোভে বসেছিলেন। এবার তারা ঠিক এক সপ্তাহের মাথায় মুখ্যমন্ত্রী বাড়ির সামনে বিক্ষোভে বসলেন।

বিক্ষোভকারীদের অভিযোগ, “২০১৬ সালে এসএসসি পাস করলে এবং মেধা তালিকায় নাম থাকলেও পাঁচ বছর কেটে গেলেও কোনো নিয়োগ হয়নি। ২০১৯ সালে প্রেস ক্লাবের সামনে অবস্থান আন্দোলন তুলতে সরকার প্রতিশ্রুতি দিলেও কোনো কথা রাখা হয়নি। যদিও মেধা তালিকার পিছনের দিকে থাকা প্রার্থীরা চাকরি পেয়ে গিয়েছেন”।

- Sponsored -

- Sponsored -

আন্দোলনকারীদের দাবী যে, “তারা মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা না করে ফিরবেন না। তারা নিজেদের ভবিষ্যত্‍ জানতে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাত্‍ করতে চান”।

এদিকে রাজ্যের স্কুল সার্ভিস কমিশনের চাকরীপ্রার্থীদের নিয়োগের দাবী তুলে ইতিমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী চিঠি দিয়েছেন।  ওই চিঠিতে সুজন চক্রবর্তী জানিয়েছেন, “২০১৯ সালে লোকসভা ভোটের আগে ২৯ দিন ধরে এইসব চাকরীপ্রার্থীরা প্রেস ক্লাবের সামনে অনশনে বসেছিলেন। সেই আন্দোলনের সময় মুখ্যমন্ত্রী তাদের সঙ্গে গিয়ে দেখা করে আশ্বাস দিয়েছিলেন যে একজন পরীক্ষার্থীরও নিয়োগ বাতিল হবে না। কিন্তু মুখ্যমন্ত্রীর সেই প্রতিশ্রুতি বাস্তবায়িত হয়নি। কিছু সংখ্যক প্রার্থী চাকরী পেলেও অধিকাংশই তা থেকে বঞ্চিত হয়েছেন”।

পুলিশ সূত্রে জানা যায়, তাদের কাছে খবর ছিল আজ এসএসসি চাকরীপ্রার্থীরা মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ দেখাতে পারে। তাই এই বিক্ষোভকে কেন্দ্র করে যাতে কোনো রকম অশান্তি সৃষ্টি না হয় সেই কারণে আগে থেকেই রাস্তায় ব্যারিকেড করে দেওয়া হয়েছিল। এই বিক্ষোভের ফলে তীব্র যানজট তৈরি হয়। বিক্ষোভকারীদের সংখ্যা বৃদ্ধি পেতে থাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।
পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করে। পুলিশ প্রশাসনের কর্তা-ব্যক্তিদের হাজার অনুরোধেও দৃঢ় মনোভাব নিয়ে বিক্ষোভরত এসএসসি চাকরীপ্রার্থীরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে ধর্নায় বসে থাকেন। যার জেরে পুলিশ বেশ কয়েকজন চাকরীপ্রার্থীদের গ্রেপ্তার করে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored