Indian Prime Time
True News only ....

সপ্তাহান্তে ভিজতে চলেছে কলকাতা সহ দক্ষিণের জেলাগুলি

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ আষাঢ় মাস শেষ হতে চললো, তাও বর্ষার দেখা নেই। তবে বর্ষা প্রবেশ করার পর থেকে দক্ষিণের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হচ্ছে। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, সপ্তাহান্তে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

পূর্বাভাসে এও জানানো হয়েছে যে, বৃহস্পতিবার ও শুক্রবার কলকাতা সহ নদীয়া, হাওড়া, হুগলী, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর চব্বিশ পরগণা এবং দক্ষিণ চব্বিশ পরগণায় বিক্ষিপ্ত ভাবে ঝড়-বৃষ্টি হতে পারে। কিন্তু এখনই দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। এদিকে গত কয়েকদিন থেকে উত্তরবঙ্গে প্রবল বৃষ্টি হচ্ছে। তাতে নদীগুলিতে জলস্তর বেড়ে গিয়েছে। তিস্তা সহ একাধিক নদী বিপদসীমা ছুঁইছুঁই করছে। আগামী শুক্রবার অবধি উত্তরের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

কালিম্পং, দার্জিলিং, কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি চলবে। আর মঙ্গলবার এবং বুধবার উত্তর দিনাজপুরে বৃষ্টি হতে পারে। এছাড়া, বুধবার মালদা ও দক্ষিণ দিনাজপুরে বৃষ্টি হবে। তবে বাকি দিনগুলিতে মালদা, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরে আবহাওয়া সংক্রান্ত কোনো সতর্কতা নেই। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৬ ডিগ্রী সেলসিয়াস ছিল। যা স্বাভাবিকের চেয়ে ০.৮ ডিগ্রী বেশী। আর গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৭ ডিগ্রী সেলসিয়াস ছিল। যা স্বাভাবিকের চেয়ে ১.২ ডিগ্রী বেশী।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored