Indian Prime Time
True News only ....

ফের উত্তপ্ত মনিপুরে চলল গুলি

- Sponsored -

- Sponsored -

নিউজ ডেস্কঃ মণিপুরঃ আগামীকাল মণিপুরে যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কিন্তু এর আগেই আজ মণিপুরের বেশ কিছু জায়গায় জঙ্গি ও নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ শুরু হয়েছে। নিরাপত্তা বাহিনীর হাতে প্রায় ৪০ জন জঙ্গি নিহত হয়েছে।

সম্প্রতি কুকি এবং মেইতেই জনজাতির মধ্যে সংঘর্ষ চলছে। অন্তত ৭০ জন মারা গিয়েছে। গত ২৫ দিন থেকে ইন্টারনেট পরিষেবা নেই। বহু মানুষ গৃহহীন। কিন্তু এদিন কুকি জঙ্গি ও নিরাপত্তাবাহিনীর মধ্যে সংঘর্ষ হয়েছে। জঙ্গিরা সাধারণ নাগরিককে এম-১৬, একে-৪৭ এবং স্নাইপার বন্দুক নিয়ে আক্রমণ করেছে। অনেক গ্রামে ঢুকে বহু ঘর-বাড়ি জ্বালিয়ে দিয়েছে। রাজধানী ইম্ফলের চারপাশে পাঁচটি এলাকায় হামলা চালিয়েছে।

- Sponsored -

- Sponsored -

গতকাল ভোররাত থেকে কুম্বি, সেরৌ, ফায়েং, সুগনু ও সেকমাইতে হামলা চলেছে। ফলে সেনা এবং নিরাপত্তাবাহিনীর কড়া পদক্ষেপে ৪০ জন জঙ্গি মারা গিয়েছে। মুখ্যমন্ত্রী এন বীরেন সিংহ এই প্রসঙ্গে জানান, ‘‘মণিপুরে শান্তি বিঘ্নিত এবং কেন্দ্রের সঙ্গে হাত মিলিয়ে চলা রাজ্য সরকারকে উৎখাত করতেই এসব করা হচ্ছে।’’

উল্লেখ্য, রাজ্যে পঁচিশটি কুকি জঙ্গি গোষ্ঠী রাজ্য ও কেন্দ্রীয় সরকারের সাথে শান্তিচুক্তি করেছে। আর ওই চুক্তি মেনে কুকি জঙ্গিদের অস্ত্র পরিত্যাগ করে নির্দিষ্ট শিবিরে থাকার কথা। তবে এই পরিস্থিতিতে কারা কেন হামলা চালাল, তা নিয়ে ইতিমধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored