Indian Prime Time
True News only ....

সংসার চালাতে গিয়ে বিক্রি হলো দুই মেয়ে সহ নিজের কিডনি

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

ব্যুরো নিউজঃ আফগানিস্তানঃ প্রায় চার বছর আগে দেলরম রহমতি নামের একটি পরিবার আফগানিস্তানের বদগিস প্রদেশের ভিটেমাটি ছেড়ে হেরাটের বস্তিতে এসেছিলেন। কিন্তু কাজকর্মহীন পরিবারে আট জন সন্তানের মুখে খাবার তুলে দিতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে। ফলে খিদের জ্বালায় বাধ্য হয়ে কয়েক মাস আগে নিজের মেয়েদের বিক্রি করেছেন।

এক একটি মেয়েকে বিক্রি করে এক লক্ষ আফগান মুদ্রা অর্থাৎ ভারতীয় মুদ্রায় সাড়ে ৭০ হাজার টাকা পেয়েছেন। তবে তাতে রহমতির দুই ছেলের চিকিৎসায় সেই অর্থও শেষ হয়ে যাওয়ায় এবার নিজের শরীরের গুরুত্বপূর্ণ অঙ্গ কিডনিও বিক্রি করে দিয়েছেন। অস্ত্রোপচারের ক্ষতও না শুকোতেই অসুস্থ দুই ছেলের হাসপাতালের খরচ ও স্বামীর জন্য ওষুধের খরচ জোগাড় করতে হচ্ছে। 

- Sponsored -

- Sponsored -

অসুস্থ রহমতির কথায়, “এখনও ঠিক মতো হাঁটতে পারি না। শ্বাস নিতে কষ্ট হয়। আমার ক্ষতের ঘা শুকোয়নি। হাসপাতাল থেকে চলে আসতে হয়েছে। তবে নিজের মরণ ভাল। কিন্তু সন্তানদের খিদের জ্বালায় কাতরাতে দেখতে পারব না!” 

তালিবান শাসিত আফগানিস্তানে এই রকম বহু মানুষ রয়েছেন। ২০২১ সালে তালিবান ক্ষমতা দখলের পর আফগানিস্তানের উপর জারি করা অর্থনৈতিক নিষেধাজ্ঞার জেরে দেশের অর্থনীতি একেবারে ভেঙে পড়েছে। মহামারী এবং খরার প্রভাবে দেশের বহু মানুষ কর্মহীনতায় ভুগছেন। সুতরাং অর্থনৈতিক ক্ষেত্রে ভগ্নদশার সাথে মানবিক সঙ্কটও দেখা যায়।  

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored