Indian Prime Time
True News only ....

আগামী সপ্তাহতেই প্রকাশিত হবে মাধ্যমিকের ফলাফল

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

চয়ন রায়ঃ কলকাতাঃ চলতি বছরে মাধ্যমিক পরীক্ষার্থী ১১ লক্ষেরও বেশী ছিল। করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রভাবে মাধ্যমিক পরীক্ষা বাতিল করা হয়েছে। নবম শ্রেণীর বার্ষিক ও দশম শ্রেণীর স্কুলের পরীক্ষার প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মার্কশিট তৈরী করা হয়েছে। দুই ক্ষেত্রেই ৫০-৫০ শতাংশ গুরুত্ব দেওয়া হবে। কিন্তু কেউ এই মূল্যায়নে সন্তুষ্ট না হলে পরে পরীক্ষা দিলে সেক্ষেত্রে পরীক্ষায় প্রাপ্ত নম্বরই চূড়ান্ত বলে ধরা হবে। শিক্ষা পর্ষদ এবার উচ্চমাধ্যমিকের পর মাধ্যমিকের ফলাফল প্রকাশের দিন ঘোষণা করলো।

শিক্ষা পর্ষদের তরফ থেকে জানানো হয়েছে যে, ২০ শে জুলাই সকাল ৯ টায় মাধ্যমিকের ফল প্রকাশ হবে। সকাল ১০ টা থেকে ওয়েবসাইটে মাধ্যমিকের ফলাফল দেখা যাবে। রেজিস্ট্রেশন নম্বর এবং জন্মতারিখ দিলেই মাধ্যমিকের ফলাফল দেখা যাবে। করোনা পরিস্থিতির জেরে মাধ্যমিকের ফলাফল প্রকাশের দিনই ছাত্র-ছাত্রীর পরিবর্তে অভিভাবকরা মার্কশিট ও অ্যাডমিট কার্ড হাতে পাবেন।

- Sponsored -

- Sponsored -

আর যেহেতু মাধ্যমিক পরীক্ষা নেওয়া হয়নি তাই মেধা তালিকাও প্রকাশিত হবে না। যে যে ওয়েবসাইটে লগইন করে ফলাফল জানা যাবেসেটা হলো-  www.wbbse.wb.gov.in http://wbresults.nic.in www.exametc.com www.indiaresults.com www.jagranjosh.com www.results.shiksha. এছাড়া গুগল প্লে স্টোর থেকে ‘Madhyamik Result 2021’ মোবাইল অ্যাপ ডাউনলোড করেও মাধ্যমিকের ফলাফল জানা যাবে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored