Indian Prime Time
True News only ....

আর মাত্র ক্ষণিকের অপেক্ষা এরপরেই প্রধানমন্ত্রীর হাতে প্রাণ প্রতিষ্ঠা হবে ‘রামলালার’

- sponsored -

- sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ উত্তরপ্রদেশঃ অবশেষে অপেক্ষার অবসান। আজ বেলা ১২টা ১০ মিনিট থেকে ১২টা ৪৫ মিনিটের মধ্যে উত্তরপ্রদেশের অযোধ্যার নব নির্মিত রাম মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠা হবে। গতকাল সন্ধ্যেবেলা শয়ন আরতির পরে অস্থায়ী মন্দির থেকে রামলালা, লক্ষ্মণ, শত্রুঘ্ন, ভরত ও ভক্ত হনুমানের মূর্তি নব নির্মীয়মাণ মন্দিরে নিয়ে যাওয়া হয়েছে। আর গোটা রাজ্যকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রামলালার প্রাণ প্রতিষ্ঠার কারণে গত ১১ দিন থেকে কঠোর নিয়ম পালন করছেন। মাটিতে শুয়েছেন। রামসেতুর কাছে রামেশ্বরমে সমুদ্রে পুণ্যস্নানও করেছেন। নারকেলের জল দিয়ে আহার করেছেন। দেশের নানা প্রান্তের মন্দিরে পুজো দিয়েছেন।

এদিন বেলা ১০টা ২৫ মিনিট নাগাদ নরেন্দ্র মোদী অযোধ্যা বিমানবন্দরে পৌঁছে ১০টা ৫৫ মিনিটে হেলিকপ্টারে করে মন্দির চত্বরে পৌঁছেছেন। এরপর ১২টা অবধি মন্দির চত্বর ঘুরে দেখে শেষে জপ পর্ব সারবেন। বেলা ১২টার মধ্যে মন্দির প্রাঙ্গণের গর্ভগৃহের বাইরে আট হাজার নিমন্ত্রিত ব্যক্তি পৌঁছে যাবেন। তারপর ১২টা ৫ মিনিট থেকে ১২টা ৫৫ মিনিটের মধ্যে রামলালার প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠান। এদিন ১২টা বেজে ২০ মিনিটের পরে ৮৪ সেকেন্ডের শুভক্ষণে প্রাণ প্রতিষ্ঠা হবে।

- Sponsored -

- Sponsored -

প্রথমে প্রধানমন্ত্রী রামলালার মূর্তির চোখ থেকে কাপড় সরিয়ে কাজল পরিয়ে রাম লালার ঘুম ভাঙাবেন। এরপরে দর্পণ দেখাবেন। তারপরে আচার্যদের তিনটি দল আরতি অনুষ্ঠান সম্পন্ন করবেন। প্রথমে স্বামী গোবিন্দ দেবগিরি মহারাজ দলের নেতৃত্ব দেবেন। পরে শঙ্করাচার্য বিজেন্দ্র সরস্বতী এবং শেষে কাশীর পণ্ডিতেরা রামলালার পূজা সম্পন্ন করবেন। এই গোটা প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠান ও পুজা চলাকালীন মন্দিরের মূল গর্ভগৃহের দরজা বন্ধ থাকবে। আর ঠিক ১২টা ৫৫ মিনিটে হেলিকপ্টার করে মন্দিরের উপরে পুষ্পবৃষ্টি হবে।

এরপর ১টা থেকে ২টোর মধ্যে নরেন্দ্র মোদী, মোহন ভাগবত এবং যোগী আদিত্যনাথ বক্তৃতা দেবেন। বক্তৃতা শেষে ২টো ১০ মিনিটে প্রধানমন্ত্রী রামজন্মভূমির ভেতর কুবের টিলার শিবমন্দিরে যাবেন। আর বেলা ৩টে ৩০ মিনিটে অযোধ্যা থেকে রওনা দেবেন। এই অনুষ্ঠানে নরেন্দ্র মোদী ছাড়াও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, আরএসএস প্রধান মোহন ভাগবত সহ বিজেপি নেতা-নেত্রী, অনিল কুম্বলে, শচীন তেন্ডুলকর, বিরাট কোহলী, অনুষ্কা শর্মা, রণবীর কপূর, আলিয়া ভাট, অমিতাভ বচ্চনের মতো খ্যাতনামা বিশিষ্টরা প্রত্যেকেই উপস্থিত থাকছেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored