Indian Prime Time
True News only ....

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার মিডলম্যান প্রসন্ন রায়

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

চয়ন রায়ঃ কলকাতাঃ সোমবার রাতেরবেলা এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় ইডির (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট) হাতে গ্রেফতার হলেন প্রসন্ন রায়। এর আগেও এই মামলায় জড়িত থাকার অভিযোগে সিবিআইয়ের (সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন) হাতে গ্রেফতার হয়েছিলেন। কিন্তু বর্তমানে জামিনে মুক্ত ছিলেন।

ইডির সূত্রে খবর, জানুয়ারী মাসে প্রসন্নর ফ্ল্যাট, অফিস সহ মোট সাতটি জায়গায় তল্লাশি চালিয়ে প্রচুর নথিপত্র উদ্ধার করা হয়। যার ভিত্তিতে তাকে সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছিল। কিন্তু সেবার তিনি যেতে পারবেন না বলে জানিয়ে দিয়েছিলেন। এদিন আবারও জিজ্ঞাসাবাদ করার জন্য তলব করায় প্রসন্ন সকালবেলা সিজিও কমপ্লেক্সে এসে হাজির হন। তবে জিজ্ঞাসাবাদে সন্তুষ্ট না হওয়ায় রাতেরবেলাই গ্রেফতার করা হয়।

- Sponsored -

- Sponsored -

তদন্তকারী সংস্থার সূত্রের খবর অনুযায়ী, এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় প্রসন্নর বিরুদ্ধে অভিযোগ ছিল তিনি উপদেষ্টা কমিটির প্রাক্তন প্রধান শান্তিপ্রসাদ সিংহের ঘনিষ্ঠ এক জন মিডলম্যান। রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সাথেও যোগাযোগ ছিল। প্রসন্নর নামে-বেনামে কম করে আশিটির উপর সংস্থা রয়েছে। এছাড়া নিজের নামে ও স্ত্রীর নামে বিপুল সম্পত্তি রয়েছে। যার কিছু নিউটাউন এবং বিধাননগর আর বাকি শহরের অন্যান্য জায়গায় রয়েছে।

ঘটনাচক্রে, প্রসন্নর বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে বিজেপি নেতা তথা সাংসদ দিলীপ ঘোষের বাড়ির দলিলের ফোটোকপিও পাওয়া গিয়েছিল। সিবিআই নিয়োগ দুর্নীতি সংক্রান্ত দু’টি মামলার তদন্তে নেমে তার নাম পেয়েছিল। এরপর গ্রেফতারও করেছিল। কিন্তু গ্রেফতার করা হলেও বিচার শুরু হয়নি। চার্জশিট দেওয়ার পর নির্দিষ্ট সময় পার হয়ে গেলেও তার প্রেক্ষিতে কোনো পদক্ষেপ না করায় প্রসন্ন বিষয়টি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। তারপর বিচারক বেশ কিছু শর্ত দিয়ে সিবিআইয়ের মামলায় জামিন দিয়েছেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored