Indian Prime Time
True News only ....

ত্রাণ না পাওয়ায় বন্যা কবলিত এলাকার মানুষ বিক্ষোভে ফেটে পড়েন

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

আব্দুল খালিকঃ বিহারঃ বিহারে বন্যা কবলিত অসহায় জলবন্দি মানুষদের পর্যাপ্ত ত্রাণ পৌঁছে দিতে ব্যর্থ সরকার। সরকার বন্যাকবলিতদের সাহায্য করার আশ্বাস দিয়েও এখনো অবধি কোনো নৌকো অথবা প্লাস্টিকের শিট দিয়ে সাহায্য করতে দেখা যায়নি। দু’দিন ধরে পূর্ব চম্পারণ জেলার গ্রামে আটকে পড়া মানুষদের কাছে কোনো ত্রাণ না পৌঁছনোয় আজ জলবন্দি এলাকাবাসীরা বিক্ষোভের পথ বেছে নেন। প্রায় আড়াই ঘণ্টা জাতীয় সড়ক অবরোধ করে শতাধিক জলবন্দি মানুষ বিক্ষোভ শুরু করেন। এর ফলে জাতীয় সড়কে যান চলাচল ব্যাপকভাবে ব্যাহত হয়।

চিলঝাপটি গ্রামের বন্যাকবলিত মহেশ ঠাকুর বলেছেন, “গ্রামের চারিদিকে বন্যার জল ছড়িয়ে পড়ায় সকলে কার্যত জলবন্দি অবস্থায় আছে। বন্যার জলে স্থানীয় রাস্তা ভেসে গেছে। কিন্তু প্রশাসনের তরফে মানুষের এই দুর্ভোগ দেখতে আসার সময় নেই। একদিকে কোনো ত্রাণও পাওয়া যায়নি অপরদিকে উদ্ধারকাজও হয়নি”। স্থানীয় সাগৌলির বিডিও বিক্ষোভকারীদের পর্যাপ্ত ত্রাণ ও প্রয়োজনীয় সাহায্যের আশ্বাস দেওয়ার পর এই অবরোধ ওঠে।

- Sponsored -

- Sponsored -

প্রতিবেশী রাষ্ট্র নেপালে ক্রমাগত চার দিন থেকে ভারী বৃষ্টিপাতের কারণে বিহারের গন্ধক, বুরি গন্ধক এবং অন্যান্য শাখানদীগুলোতে জলস্তর বৃদ্ধি পাওয়ায় গোপালগঞ্জ, পূর্ব চম্পারণ ও পশ্চিম চম্পারণের নীচু গ্রামগুলো ভেসে গিয়েছে। কোশি, ঘাঘড়া, বাগমতি, কমলা বালান এবং ভূতাহি বালান নদীর জলস্তরও ছাপিয়ে যাওয়ার পাশাপাশি গঙ্গার জলস্তরও ব্যাপক বৃদ্ধি পেয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored