Indian Prime Time
True News only ....

মাত্র পাঁচ টাকাতেই এবার রুবি থেকে নিউ গড়িয়া যেতে পারবেন যাত্রীরা

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

রায়া দাসঃ কলকাতাঃ চলতি মাসেই গড়িয়া থেকে রুবি অবধি মেট্রো পরিষেবা চালু হতে পারে। আগামী ২৪ শে ডিসেম্বর প্রধানমন্ত্রী উদ্বোধন করতে পারেন। নিউ গড়িয়া থেকে রুবি রুটের মধ্যে মোট পাঁচটি স্টেশন রয়েছে। সেগুলি হলো কবি সুভাষ, সত্যজিৎ রায়, জ্যোতিরিন্দ্র নন্দী, কবি সুকান্ত ও হেমন্ত মুখোপাধ্যায় অর্থাৎ রুবি।

সূত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে যে, এই রুবি থেকে নিউ গড়িয়ায় মেট্রো রুটে নূন্যতম ভাড়া পাঁচ টাকা। এছাড়া যাত্রীরা রুবি থেকে মেট্রোতে ৪৫ টাকা ভাড়া কেটে এক টোকেনেই দক্ষিণেশ্বর পর্যন্ত পৌঁছে যেতে পারেন। কিন্তু এক্ষেত্রে রুবি থেকে মেট্রোতে চড়ে কবি সুভাষ স্টেশনে নামতে হবে এবং সেখান থেকে দক্ষিণেশ্বরগামী মেট্রোতে উঠতে হবে।

এদিকে, যাত্রীরা রুবি থেকে মেট্রোতে উঠে কবি সুভাষে মেট্রো পরিবর্তন করে টালিগঞ্জে গেলে ৩৫ টাকা ভাড়া লাগবে। এছাড়া কোনো যাত্রী রুবি থেকে সরাসরি চাঁদনী, এসপ্ল্যানেড বা কালীঘাটে যেতে চান বা ওই সব স্টেশন থেকে মেট্রো পরিবর্তনের মাধ্যমে রুবি পৌঁছতে চান, সেক্ষেত্রে ৪০ টাকা খরচ হবে। প্রতিটি ক্ষেত্রেই ব্লু লাইনের টোকেনের মাধ্যমে অরেঞ্জ লাইনের মেট্রোতে সফর করা যাবে।

- Sponsored -

- Sponsored -

প্রসঙ্গত, গত ৩০ শে জানুয়ারী ও ৬ ই মে কমিশনার অফ রেলওয়ে সেফটি নিউ গড়িয়া-রুবি মেট্রোপথ পরিদর্শনের পর ওই রুটে যাত্রী পরিষেবার ক্ষেত্রে ছাড়পত্র পাওয়া যায়। তবে তখন কেন্দ্রীয় সরকারের কাছ থেকে সবুজ সংকেত না মেলায় যাত্রী পরিষেবা চালু করা সম্ভব হয়নি। নিউ গড়িয়া থেকে দক্ষিণেশ্বর রুটের দৈর্ঘ্য ৩১ কিলোমিটার। যা ব্লু লাইন হিসেবে পরিচিত।

অন্যদিকে, অরেঞ্জ লাইনে নিউ গড়িয়া থেকে এয়ারপোর্টের দূরত্ব প্রায় ৩০ কিলোমিটার। তার মধ্যে নিউ গড়িয়া থেকে রুবি মোড়ের দূরত্ব ৫.৪ কিলোমিটার। অরেঞ্জ লাইন চালু হলে কবি সুভাষ বা নিউ গড়িয়া কলকাতা মেট্রোর প্রথম জংশন স্টেশন হবে। এতদিন মেট্রো করে দমদম থেকে রুবি আসার সুযোগ ছিল না। কিন্তু মেট্রো হয়ে গেলে খুব কম সময় সহজেই যাত্রীরা মেট্রোর মাধ্যমেই যাতায়াত করতে পারবেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored