Indian Prime Time
True News only ....

অজয় নদের বাঁধ ভেঙে প্লাবিত একের পর এক গ্রাম

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ বীরভূমঃ গতকাল রাত থেকেই বীরভূমের নানুর থানার থুপসরা গ্রাম পঞ্চায়েতের সিঁদুরপুর গ্রামের কাছে অজয় নদের বাঁধ ভেঙে বিস্তীর্ণ অঞ্চল জলমগ্ন হয়ে পড়েছে।

এখনো অবধি এই বাঁধ ভেঙে প্রায় কুড়ি থেকে বাইশটি গ্রাম প্লাবিত হয়েছে। আর সিঁদুরপুর গ্রামের অবস্থা একেবারে শোচনীয়। বেশ কয়েকজন মানুষ নিখোঁজও হয়ে গেছেন।

জেলা প্রশাসনের আশঙ্কা যে ওই গ্রাম প্লাবিত হয়ে বহু গৃহপালিত পশুর মৃত্যু হয়েছে। গোটা গ্রাম জলের নীচে চলে যাওয়ার পরেও এখনো পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে ত্রাণের কাজ শুরু করা হয়নি।

প্রসঙ্গত বুধবার মাঝরাত থেকে গতকাল অবধি অজয় নদে ঝাড়খণ্ডের ম্যাসানজোর ও শিকাটিয়া ব্যারাজ থেকে প্রায় ২ লক্ষ কিউসেক ও হিংলো থেকে প্রায় ৫০ হাজার কিউসেক জল ছাড়ার ফলে অজয় নদের বাঁধ ভেঙে গিয়ে হু হু করে জল প্রবেশ করতে শুরু করে।

- Sponsored -

- Sponsored -

স্থানীয় তৃণমূল নেতা ও জেলা পরিষদ পূর্ত কর্মাধ্যক্ষ কেরিম খান বলেন, “‌এখনো পর্যন্ত ২২ টি গ্রাম প্লাবিত হয়ে গেছে। ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। প্রাণহানির আশঙ্কাও করা হচ্ছে”।

জেলাশাসক বিধান রায় জানিয়েছেন, “ইতিমধ্যে অজয় নদ বিপদসীমা ছুঁয়েছে। নানুরের সিঁদুরপুরের কাছে নদী বাঁধ ভেঙে গেছে। হিংলো নদীও বিপজ্জনক অবস্থায় আছে। খয়রাশোল এবং দুবরাজপুরের বেশ কয়েকটি গ্রাম জলমগ্ন আছে”।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এতো অল্প সময়ের মধ্যে দুটি নদে প্রবল গতিতে জল ছাড়াতে সঙ্কট বেড়ে যাওয়ায় প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়ার সময় পাওয়া যায় না। কিন্তু এদিকে গ্রামের বাসিন্দারা চরম সংকটের মধ্যে দিন কাটাচ্ছেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored