Indian Prime Time
True News only ....

বাঁধ ভেঙে প্লাবিত অসংখ্য গ্রাম

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ মালদাঃ গঙ্গার জলের তোড়ে মালদার মানিকচকের ভুতনির কেশবপুরের গঙ্গা নদীর বাঁধ ভেঙে রতুয়া এক নম্বর ব্লক ও মানিকচক ব্লকের প্রায় ২৭ টি গ্রাম প্লাবিত হয়ে পড়েছে। যার জেরে লক্ষাধিক মানুষ ঘর-বাড়ি ছেড়ে খোলা আকাশের নীচে আশ্রয় নিয়েছে। ফুলহার এবং মহানন্দারও জলও ফুলে ফেঁপে উঠেছে।

প্রয়াত কংগ্রেস নেতা গনি খান চৌধুরী রাজ্যের সেচ মন্ত্রী থাকাকালীন ১৯৭৫ সালে ভুতনি চরে বসবাসকারী প্রায় লক্ষাধিক বাসিন্দাদের বন্যার হাত থেকে রক্ষা করতে এই বাঁধ নির্মাণ করেছিলেন।আজ সেই বাঁধের প্রায় ৫০ মিটার গঙ্গার জলের তোড়ে ভেঙে যাওয়ায় ভুতনি দ্বীপে হু হু করে জল ঢু্কে পড়ছে।

দুর্গতদের নিরাপদ স্থানে নিয়ে যাওয়ার কাজও শুরু হয়েছে। মানিকচকের গদাইচর ও নারায়ণপুর চর থেকে মানুষকে সরানোর কাজ আরম্ভ হয়ে গেছে। পাশাপাশি কালিয়াচক তিন নম্বর ব্লকে ভাঙন কবলিত এলাকা থেকে মানুষকে ত্রাণশিবিরে স্থানান্তর করা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

অন্যদিকে প্রশাসনের তরফ থেকে পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে। দ্রুত অস্থায়ী বাঁধ তৈরীর কাজ চলছে। ত্রাণ শিবিরগুলিকে প্রস্তুত রাখা হয়েছে।

এলাকাবাসীর অভিযোগ, প্রশাসন বন্যার জল আটকানোর জন্য রিং বাঁধ তৈরীর পরিকল্পনা করেছিল। কিন্তু এখনও সেই বাঁধ সম্পূর্ণ হয়নি। বর্ষার সময় বাঁধ নির্মাণের নামে অর্থ নয়ছয় হয়।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored