Indian Prime Time
True News only ....

এবার গঙ্গার নীচেও পাওয়া যাবে মোবাইলের নেটওয়ার্ক

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ আর যাত্রীদের গঙ্গার নীচে মেট্রোর মধ্যে মোবাইলের নেটওয়ার্ক নিয়ে কোনো সমস্যা হবে না। যাত্রীদের সুবিধার্থে মেট্রো কর্তৃপক্ষ পরিষেবা উন্নত করতে নয়া পদক্ষেপ গ্রহণ করেছে। মোবাইলের নেটওয়ার্ক বৃদ্ধি করা হয়েছে।

হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড অবধি ৪.৮ কিলোমিটার পথ জুড়ে গঙ্গার নীচে সুড়ঙ্গ তৈরী করে মেট্রো চালানো হচ্ছে। ইতিমধ্যে এই নতুন পরিষেবা বেশ জনপ্রিয়তাও লাভ করেছে। প্রতিদিন বহু মানুষ এই রুটের মেট্রোয় উঠে গন্তব্যে পৌঁছান। কিন্তু গঙ্গার নীচের সুড়ঙ্গে প্রবেশ করলেই মোবাইল নেটওয়ার্ক চলে যায়। কারোর সাথে যোগাযোগও করা যায় না। যা নিয়ে যাত্রীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। তবে আর যাত্রীদের এই সমস্যার মধ্যে পড়তে হবে না।

- Sponsored -

- Sponsored -

মেট্রোর বিবৃতি অনুযায়ী, এত দিন গঙ্গার নীচে স্টেশনগুলিতে একটি বহুল ব্যবহৃত সংস্থার নেটওয়ার্ক বসানো ছিল। যারা ওই সংস্থার লাইন ব্যবহার করেন, শুধু তারা নেটওয়ার্ক পেতেন। কিন্তু এবার আরো একটি বহুল ব্যবহৃত সংস্থা স্টেশনগুলিতে নেটওয়ার্ক বসিয়েছে। ফলে আরো বেশী সংখ্যক মানুষ গঙ্গার নীচে নেটওয়ার্ক পাবেন। আর ফাইভ-জি নেটওয়ার্কই পেতে চলেছেন। এর জেরে যাত্রীদের সমস্যাও কমবে। তাতে মেট্রো যাত্রা আরো আকর্ষণীয় ও সমস্যাহীন হয়ে উঠবে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, কলকাতা মেট্রোর ব্লু লাইনে দমদম থেকে রবীন্দ্র সরোবর পর্যন্ত মাটির নীচে সুড়ঙ্গের মধ্যে দিয়ে মেট্রো চলাচল করে। আগে সেখানেও মোবাইলের নেটওয়ার্কের সমস্যা ছিল। যদিও ধীরে ধীরে পরিষেবা উন্নত হয়েছে। বর্তমানে দু’-একটি ব্যতিক্রম ছাড়া মাটির নীচেও প্রায় সর্বত্র নেটওয়ার্ক পাওয়া যায়।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored