Indian Prime Time
True News only ....

এবার হলদিবাড়ি থেকে শিয়ালদহ অবধি গড়াতে চলেছে দার্জিলিং মেলের চাকা

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ দার্জিলিংঃ দীর্ঘ প্রতীক্ষার পর এবার দার্জিলিং মেল হলদিবাড়ি থেকে শিয়ালদহ অবধি চলাচল করবে। ১৫ ই আগস্ট স্বাধীনতা দিবসের দিন দার্জিলিং মেল ভারত-বাংলাদেশ সীমান্ত হলদিবাড়ি থেকে জলপাইগুড়ি টাউন স্টেশন, নিউ জলপাইগুড়ি (এনজেপি) হয়ে শিয়ালদহ যাবে।

রেলবোর্ডের জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, ১২৩৪৩/১২৩৪৪ আপ ও ডাউন দার্জিলিং মেল শিয়ালদহ ও হলদিবাড়ির মধ্যে চলাচল করবে। এত দিন শিয়ালদহ থেকে রাতেরবেলা ১০ টা ৫ মিনিটে দার্জিলিং মেল ছেড়ে এনজেপি পর্যন্ত আসত। এবার থেকে দার্জিলিং মেল এনজেপির বদলে জলপাইগুড়ি টাউন স্টেশন হয়ে হলদিবাড়ি অবধি যাবে।

অন্য দিকে ১২৩৪৪ দার্জিলিং মেল হলদিবাড়ি থেকে শিয়ালদহ পর্যন্ত যাবে। উল্লেখ্য, ২০১৯ সালের ১২ ই ডিসেম্বর পূর্ব রেলের তরফে এক নোটিশ জারি করে জানানো হয় যে, ২০২০ সালের ১০ ই এপ্রিলের পর থেকে হলদিবাড়ি স্টেশন থেকে দার্জিলিং মেলের সংযোগকারী কোচ দু’টি স্থায়ী ভাবে তুলে নেওয়া হবে। এরপর থেকে ওই পরিষেবা বন্ধ হয়ে যায়।

ওই রুটের ট্রেনটি বন্ধ হয়ে যাওয়ায় হলদিবাড়ি এবং জলপাইগুড়ির রেল যাত্রীদের মধ্যে একটা অসন্তোষ দেখা দিয়েছিল। তবে জেলার সাংসদ জয়ন্ত রায় মিতালী এক্সপ্রেস চালুর দিনই হলদিবাড়িতে এসে দার্জিলিং মেলের পুরো ট্রেনটি হলদিবাড়ি থেকে চালু করার আশ্বাস দিয়েছিলেন।

- Sponsored -

- Sponsored -

হলদিবাড়ির স্টেশন মাস্টার সত্যজিৎ তেওয়ারি জানান, “প্রতিদিন সন্ধ্যা ৬ টায় হলদিবাড়ি স্টেশন থেকে দার্জিলিং মেল ছাড়বে। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী রাতেরবেলা ৮ টায় এনজেপি থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা হবে। আবার প্রতিদিন রাতেরবেলা ১০ টা ৫ মিনিটে শিয়ালদহ থেকে ছেড়ে পরের দিন সকালবেলা ১০ টায় হলদিবাড়ি স্টেশনে এসে পৌঁছাবে।

এর ফলে বেরুবাড়ি, মেখলিগঞ্জ, গড়ালবাড়ি, হলদিবাড়ি ও জলপাইগুড়ির মানুষ সহ রোগী এবং রোগীর পরিবার-পরিজন ও পর্যটকরাও অনেকটাই উপকৃত হবেন।

জেলার বিজেপি সাংসদ বলেন, ‘‘আমার কাছে দুই শহরের বিভিন্ন মহল থেকে দার্জিলিং মেল চালুর দাবী করায় আমি রেলমন্ত্রী এবং রেল বোর্ডে একাধিক বার তদ্বির করেছি। আজ সেই খুশীর খবর এসেছে। কেন্দ্রীয় সরকারের তরফ থেকে দুই শহরবাসীকে স্বাধীনতা দিবসের ৭৫ বর্ষ পূর্তি উপলক্ষ্যে এটা উপহার।’’

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored