Indian Prime Time
True News only ....

নাইরোবি ফ্লাইয়ের আতঙ্কে ত্রস্ত উত্তরবঙ্গবাসী

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ জলপাইগুড়িঃ অ্যাসিড পোকা অর্থাৎ নাইরোবি ফ্লাই নিয়ে উত্তরবঙ্গে আতঙ্ক ছড়িয়েছে। এই নাইরোবি ফ্লাইয়ের আক্রমণে অসুস্থ হয়ে পড়া বেশ কয়েক জন তরুণ-তরুণীর ইতিমধ্যেই উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করা হয়। 

আবার ধূপগু়ড়ি পুরসভার সাত নম্বর ওয়ার্ডের সিনেমাহল পাড়ায় অর্ঘ্য রায় নামে এক যুবক এই পোকার হানায় অসুস্থ হয়ে পড়লে ধূপগুড়ি গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পরিবার সূত্রে জানা গেছে, অর্ঘ্যের ঘাড়ে ও চোখের ঠিক নীচে ঘা হয়ে গিয়েছে। আর যে জায়গায় নাইরোবি ফ্লাই কামড়েছে সেই জায়গাটি ফুলে গিয়েছে।

- Sponsored -

- Sponsored -

ত্বকে অ্যাসিড লাগলে যে রকম দেখতে লাগে নাইরোবি ফ্লাইয়ের কামড়ে তৈরী হওয়া ঘায়ের জায়গাটি সেরকমই দেখতে লাগে। শিলিগুড়ির পাশাপাশি উত্তরবঙ্গের দার্জিলিং, কার্শিয়াং এও এই পোকার উপদ্রব বেড়েছে। চিকিৎসকেরা জানাচ্ছেন, ‘‘মূলত জলা জায়গায় বা স্যাঁতসেঁতে এলাকাতেই নাইরোবি ফ্লাইয়ের দেখা পাওয়া যায়।

বর্ষার জলেই নাইরোবি ফ্লাইয়ের উৎপত্তি। তাই অবশ্যই কিছু পরামর্শ মেনে চলতে হবে। পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। প্রয়োজনে দরজা-জানালায় নেট লাগিয়ে রাখতে হবে। স্টেরয়েড টাইপের মলম ব্যবহার করতে হবে।’’

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored