Indian Prime Time
True News only ....

আর গড়িমসি নয়, এবার সরকারী অফিসে জারি হলো কড়া নিয়ম

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ সরকারী চাকরী মানেই সুখের চাকরী- এবার মানুষের মধ্যে থেকে এই ধারণা অনেকটাই পাল্টাতে চলেছে। এখন সরকারী কাজে এতটুুকু গড়িমসি বরদাস্ত করতে নারাজ সরকার। এবার অফিসে ঢোকার সময় নিয়েও কড়াকড়ি। কেন্দ্রীয় সরকারের সমস্ত কর্মীদের সকাল ৯টা ১৫ মিনিটের মধ্য়ে অফিসে ঢোকার নির্দেশ দেওয়া হয়েছে। না এলেই অর্ধেক দিনের ছুটি কাটা। শীর্ষকর্তা থেকে শুরু করে পিওন- সকলকেই এই নিয়ম মানতে হবে।

সরকারি কর্মচারীরা কখন অফিস আসছেন, কতক্ষণ অফিস করছেন, তা চিহ্নিত করতেই কেন্দ্রের ডিপার্টমেন্ট অব পার্সোনেল অ্যান্ড ট্রেনিংয়ের তরফে এই কড়া নির্দেশ জারি করা হয়েছে। সকাল ৯টা ১৫ মিনিটের মধ্যে বায়োমেট্রিকে সমস্ত কর্মীদের চেক ইন করতেই হবে। নাহলেই ক্যাজুয়াল লিভ থেকে অর্ধেকদিনের ছুটি কাটা যাবে! একইসঙ্গে ওই নির্দেশিকায় সরকারি কর্মীদের দুমদাম ছুটি নিতেও বারণ করা হয়েছে। যদি কোনও কারণে কেউ অফিসে আসতে না পারেন, তাহলে আগেই তা জানাতে হবে এবং ক্যাজুয়াল লিভ-র আবেদন পাঠাতে হবে।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

সমস্ত কর্মীদের অ্যাটেনডেন্স এবং তারা কতটা সময় মেনে চলছেন, তা নিয়মিত নজরদারি করা হবে। সাধারণত কেন্দ্রীয় সরকারি দফতরগুলিতে সকাল ৯টা থেকে কাজ শুরু হয়, বিকেল সাড়ে ৫টায় ছুটি। কিন্তু অনেক সময়ই কর্মীরা অনেক দেরী করে আসেন, এরফলে সাধারণ মানুষ, যারা নানা পরিষেবা পাওয়ার জন্য বা অন্য দরকারে সরকারি অফিসে আসেন, তাদের সমস্যা হয়। এই সমস্যা দূর করতেই কেন্দ্রের কড়া নিয়ম। সকাল ৯টায় অফিস শুরু হলেও, ‘গ্রেস’ হিসাবে ১৫ মিনিট অতিরিক্ত সময় দেওয়া হয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored