Indian Prime Time
True News only ....

প্রবল তুষারঝড়ে বিপর্যস্ত নিউইয়র্ক

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ নিউইয়র্কঃ একদিকে যেমন সমগ্র দেশ জুড়ে প্রবল শৈত্য প্রবাহ বিদ্যমান। তেমনই অপরদিকে দেশ ছেড়ে বিদেশের চিত্রটা আরো ভয়ানক। আমেরিকার উত্তরপূর্ব অঞ্চলে ভয়াবহ তুষারঝড় বইছে। উত্তরপশ্চিম থেকে উত্তরপূর্বে এই ঝড় আসছে। বিস্তীর্ণ এলাকা পুরু বরফের চাদরে আচ্ছন্ন হয়ে গেছে। যার জেরে নিউইয়র্ক সহ একাধিক শহরে স্বাভাবিক জনজীবন ব্যাহত হয়ে পড়েছে। 

আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, “আজ দেড় থেকে দুই ফুট বরফ জমে যাওয়ার আশঙ্কা আছে”। আবহাওয়াবিদরা আরো জানিয়েছেন, “২০১৬ সালের মতো তুষারঝড় হলে নিউইয়র্ক শহরে দুই ফুট বরফ জমে যেতে পারে। এই পরিস্থিতিতে বিদ্যুত্‍ সংযোগ বিচ্ছিন্ন হওয়ার আশঙ্কাকেও উপেক্ষা করা যাচ্ছে না”।

ইতিমধ্যেই নিউ জার্সি ও পেনসিলভেনিয়ার কিছু অংশে ২৭ ইঞ্চির মতো বরফ জমে গিয়েছে। ম্যানহাটানের সেন্ট্রাল পার্কে ১৩ ইঞ্চিরও বেশী বরফ জমে রয়েছে। এদিকে বস্টনে বৃষ্টির সঙ্গে তুষারপাত অব্যাহত। তুষারঝড়ের গতিবেগ ৪৮ কিলোমিটার থেকে ৬৪ কিলোমিটার।

- Sponsored -

- Sponsored -

নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুয়োমো এই পরিস্থিতিতে শহরে জরুরি অবস্থা জারি করেছেন। তিনি জানান, “এই ঝড়ে জীবনের আশঙ্কা রয়েছে। শীঘ্রই পরিস্থিতি খারাপের দিকে এগোচ্ছে। নিউইয়র্ক থেকে ৯০ শতাংশ বিমান পরিষেবা বন্ধ করা হয়েছে। লা গার্ডিয়া ও জেএফকে বিমানবন্দরে স্বাভাবিক কাজকর্ম বন্ধ রাখা হয়েছে। বস্টন এবং নিউ জার্সির করোনা ভ্যাক্সিন কেন্দ্রগুলিও বন্ধ রাখা হয়েছে। এমনকি উত্তরপশ্চিম আমেরিকায় সাবওয়ে পরিষেবা ও ম্যানহাটান থেকে নিউ জার্সির ট্রেন চলাচলও বন্ধ করার পাশাপাশি সমস্ত স্কুল-কলেজ বন্ধ থাকার ব্যবস্থা করা হয়েছে”।

নিউইয়র্কবাসীরা বলেছেন, “গত ৩০ বছরে এমন তুষারপাত দেখা যায়নি।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored